|

তানোরে অধ্যক্ষের ক্ষমতার দাপটে দুই শিক্ষকের বেতন কর্তন

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | মে ১৬, ২০১৯

তানোরে অধ্যাক্ষের ক্ষমতার দাপটে দুই শিক্ষকের বেতন কর্তন

সারোয়ার হোসেন, তানোরঃ রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউপি এলাকার বিল্লি স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ জামিলুর রহমান ক্ষমতার দাপট দেখিয়ে দুই প্রভাষকের বেতন কর্তন করেছেন বলে অভিযোগ উঠেছে।

বেতন পাবার আসায় দুই প্রভাষক কলেজের গভর্নিং বডির সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার নিকট সোমবার মৌখিক অভিযোগ করেন । গত এপ্রিল মাসের বেতন থেকে দুই শিক্ষকের ৭হাজার টাকা কর্তন করে অধ্যাক্ষ তাঁর পকেটে রেখেছেন বলে দাবি করেন ভুক্তভোগী দুই শিক্ষক । কোন ধরনের মিটিং বা রেজুলেশন ছাড়াই অধ্যাক্ষ টাকা কর্তন করায় তাঁর বিরুদ্ধে শিক্ষকদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ ও অসন্তোষ।

জানা গেছে চলতি বছরের এপ্রিল মাসে উপজেলার বিল্লি স্কুল এন্ড কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নইমুদ্দিন ও অর্থনীতি বিভাগের প্রভাষক হামিদুল ইসলাম শারিরিক অসুস্থতার জন্য অধ্যাক্ষ জামিলুরের কাছে ছুটি চান। কিন্তু তাদের সাথে অনৈতিক আচরণ করে ছুটি দেন নি ।

প্রভাষক নইমুদ্দিন জানান আমি গত এপ্রিল মাসে শরীরে রক্ত দেবার জন্য ছুটি চায় কিন্তু অধ্যাক্ষ কোন ভাবেই ছুটি না দিয়ে ১দিন না এসে তিনি ৪দিনের ছুটি দেখিয়ে ৪হাজার টাকা কেটে নিয়েছে। তিনি আরো জানান আমি রক্ত শুন্যতা লিভার ও ডায়াবেটিকস রোগে আক্রান্ত।

প্রভাষক হামিদুল ইসলাম জানান আমার ৩দিনের ৩হাজার টাকা কেটে নেয় অধ্যাক্ষ। তিনি ক্ষমতার দাপট দেখিয়ে অনিয়ম ভাবে টাকা কেটেছেন । বেতনের টাকা একমাত্র ডিজি মহোদয় কাটতে পারেন। তাঁর কোন এখতিয়ার নাই টাকা কর্তন করার । অধ্যক্ষ বেতনের ফিগার না দেখিয়ে বেতন বিলে সাক্ষর নিয়ে টাকা কেটেছেন।

তাঁরা আরো জানায় গত ২৬শে মার্চ অধ্যাক্ষ জামিলুর প্রত্যেক শিক্ষকের কাছ থেকে ১৫০টাকা করে চাদা চায় । কিন্তু শিক্ষকরা দিতে রাজি না হবার কারনে তিনি প্রতিদিন কলেজে আসতে বাধ্য করেন । শিক্ষক প্রতিনিধি কামাল হোসেন জানান গভর্নিং বডির কোন মিটিং বা রেজুলেশন ছাড়াই বেতনের টাকা কেটেছে অধ্যাক্ষ। তিনি একক ক্ষমতা বলেই কাজটি করেছেন ।

অধ্যক্ষ জামিলুর রহমান জানান গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী বেতন কাটা হয়েছে বলে এড়িয়ে যান। গভর্নিং বডির সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না জানান দুই প্রভাষক বিষয়টি আমাকে অবহিত করেছেন সমাধানও করা হবে ।

দেখা হয়েছে: 418
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪