|

তানোরে জলাশয়ে পাকা দোকানঘর নির্মাণ

প্রকাশিতঃ ৯:০৬ অপরাহ্ন | জুলাই ০৮, ২০১৯

তানোরে জলাশয়ে পাকা দোকানঘর নির্মাণ

সারোয়ার হোসেন, তানোরঃ রাজশাহীর তানোরে মূল রাস্তার ধারে জেলা পরিষদের উন্মুক্ত জলাশয়ে আজাদ নামের এক প্রভাবশালী ব্যবসায়ী পাকা দোকান ঘর নির্মাণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে তানোর টু মুণ্ডুমালা যাবার মূল রাস্তার দেবিপুর মোড়ের পশ্চিমে রাস্তার দক্ষিন সাইডের জলাশয়ের উপর ফিলার তৈরী করে দুই কক্ষ বিশিষ্ট দোকান ঘর নির্মাণ করেছেন । এমনকি দোকান চালু না হলেও সামনে রাস্তার উপর ইট এবং সিমেন্টের তৈরী খুটিসহ পানি বের কর বেশ কিছু চুক পড়ে আছে। ফলে যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা বলে আশঙ্কা প্রকাশ করেন একাধিক পথচারীরা।

সরেজমিন দেখা যায় তানোর থেকে মুণ্ডুমালা রাস্তার দেবিপুর মোড় নামক জায়গার কয়েকগজ পশ্চিমে মূল রাস্তার দক্ষিন সাইডের কিছু অংশ মাটি দিয়ে ভরাট করে জলাশয়ের মাঝের দিকে দুটি পিলার এবং রাস্তাঘেষে দুটি পিলারের উপর দুই কক্ষ বিশিষ্ট ছাদ ঢালাই করে দোকান ঘর তৈরী করা আছে। দোকানের ছাদে সিমেন্ট কোম্পানীর সাইন বোর্ড দেয়া আছে।

অন্য সাইডে লাল কালি দিয়ে বড় করে মেসার্স আজাদ স্যানিটেশন, কালো কালি দিয়ে প্রোপাইটার আজাদ চৌধুরী, দেবিপুর মোড় তানোর রাজশাহীসহ মোবাইল নম্বর দেয়া আছে। মোবাইলে ফোন দিয়ে জানতে চাওয়া হয় আপনি কি আজাদ বলছেন তিনি বলেন হ্যা আমি আজাদ বলছি। উন্মুক্ত জলাশয়ে কিভাবে পাকা ঘর নির্মাণ করলেন প্রশ্ন করা হলে সাব জনিয়ে দেন আমার জমা জায়গার সামনে এজন্যই ঘর নির্মাণ করেছি ।

বেশ কিছু ব্যক্তি জানান আজাদের বাড়ি তানোর পৌর সদর এলাকার আমশোগ্রামে। সেখানেও রয়েছে তাঁর বিশাল স্যানিটেশনের ব্যবসা। পাশাপাশি তিনি সরকারী বিভিন্ন দপ্তরের ঠিকাদারি কাজ করে থাকেন। সবার সাথে রয়েছে তাঁর সখ্যতা । যার ফলে তিনি দাপটের সাথে ছাদ দিয়ে পাকা ঘর নির্মাণ করে ইটসহ সিমেন্টের তৈরি খুটি এবং চুক রেখেছে। এতে করে রাতের আধারে ঘটতে পারে দুর্ঘটনা । কারন রহমান হিমাগার নির্মাণের সময় রাস্তার ধারে বালু রাখার জন্য সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় প্রাথমিক সহকারী শিক্ষা অফিসারের।

এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন উন্মুক্ত জলাশয়ে কোন ভাবেই দোকান ঘর নির্মাণ করা যাবেনা। তিনি বিষয়টি নিয়ে তহসিল দারের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। তহসিলদার লুৎফরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান দেখতে জলাশয়টি কার বলে এড়িয়ে যান।

দেখা হয়েছে: 409
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪