|

তানোরে সরকারি রাস্তার গাছ কেটে জলাশয় ভরাট

প্রকাশিতঃ ৪:৪২ অপরাহ্ন | মার্চ ৩০, ২০২১

তানোরে সরকারি রাস্তার গাছ কেটে জলাশয় ভরাট

সারোয়ার হোসেন, তানোর: রাজশাহীর তানোরে রাস্তার ধারের সরকারি গাছ কেটে জলাশয় ভরাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ২৮শে মার্চ রবিবার পৌর সদরের গুবিরপাড়াগ্রামের সামনের মুল রাস্তার পশ্চিমে ঘটে গাছ কাটার ঘটনাটি।

পৌর এলাকার ধানতৈড় গ্রামের মাহফুজ নামের এক ব্যাক্তির নির্দেশে সরকারি তাজা গাছ কর্তন করা হয়েছে বলেও একাধিক সুত্র থেকে নিশ্চিত হওয়া গেছে।

ফলে দিনের বেলায় প্রকাশ্যে সরকারি গাছ কর্তনের নির্দেশ দাতা মাফুজের শাস্তির দাবি উঠেছে। তবে স্থানীয় কিছু ব্যাক্তির জোরে সাহসিকতার সাথে দিনের বেলায় গাছ কাটারও অভিযোগ করেন অনেকে।

জানা গেছে, পৌরসদর গুবিরপাড়াগ্রামের সামনের মুল রাস্তা ঘেঁষে পশ্চিমে এক সময়ের জলাশয়সহ জমি ক্রয় করেন পৌর এলাকার ধানতৈড় গ্রামের মৌসুমি আলু চাষি ব্যবসায়ী মাহফুজ। তিনি ওই জায়গা চলতি মাসের ২৮শে মার্চ রবিবার সকাল থেকে হ্যারো ট্র্যাক্টর বা কাকড়াতে করে বিভিন্ন জায়গা থেকে মাটি এনে ভরাট শুরু করেন।

স্থানিয়রা জানান জায়গায় মাটি ফেলতে সমস্যার কারনে তাজা বাবলা শিশু ও ছোট তালগাছ কেটে এবং কাদামাটি রাস্তায় ফেলে দেদারসে ভরাট করছেন। অথচ ওই জায়গা থেকে উপজেলা প্রশাসনের দপ্তর আধা কিলোমিটারের মত হলেও রহস্যজনক কারনে নিরব অবস্থায়।

অনেকেই জানান গত আলু মৌসুমে প্রচুর টাকার ব্যবসা করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে মুই কি হনুরের মত অবস্থা মাহফুজের। তাঁর কাছে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি জানান আমার জায়গা ভরাট হচ্ছে কে কেটেছে আমার জানা নেই।

আপনার জায়গা ভরাট হচ্ছে সেখান থেকে গাছ কাটা হচ্ছে আর আপনিই জানেননা প্রশ্ন করা হলে এড়িয়ে গিয়ে বলেন এসব ছোট বিষয় নিয়ে না ভাবাই ভালো বলে দাম্ভিকতা প্রকাশ করেন। বিএমডির এর সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমানের ব্যক্তিগত ০১৭১৬-২১৮৬৯৪ মোবাইল নম্বরে দুইবার ফোন দেওয়া হলে প্রথমে বলেন আমি মিটিঙয়ে আছি, পরের বার বলেন সমন্বয় মিটিঙয়ে আছি।

দেখা হয়েছে: 271
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪