|

তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক জমি দখল করে ভুমিগ্রাসীর ধান রোপণ

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০২২

তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক জমি দখল করে ভুমিগ্রাসীর ধান রোপণ

তানোর প্রতিনিধিঃ রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) ছাঐড় গ্রামের ভুমিগ্রাসী চক্রের দৌরাত্ম্য জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

স্থানীয়রা জানান, ছাড় গ্রামের মৃত গাইন উদ্দিনের পুত্র ফজলুর রহমান, মৃত ওকির পুত্র সিরাজুল ইসলাম ও মোহাম্মদ আলী পুর গ্রামের মৃত মুংলার পুত্র আহম্মদ আলী সিন্ডিকেট করে নিরহ কৃষকের জমি জবরদখল এবং বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া হিসেবে কাজ করে।

এদিকে ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাতে ছাঐড় মাঠে নিরহ কৃষক ওয়াসিম আকরামের দেড় বিঘা জমি জবরদখল করে ধান রোপণ করেছে। অথচ ওই জমির উপরে আদালতের ১৪৪ ধারা বলবদ রয়েছে।

স্থানীয়রা এসব ভুমিগ্রাসীদের গ্রেফতারের দাবিতে আইনপ্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দিবাগত রাতে ফজলু, সিরাজুল ও আহম্মদ আলীর নেতৃত্বে একদল ভাড়াটিয়া জমি জবরদখল করে ধান রোপণ করেছে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এবিষয়ে জানতে চাইলে কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ বলেন, মৌখিক অভিযোগ পেয়েছি, এবিষয়ে উভয় পক্ষের কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে ওয়াসিম আকরাম বলেন, তারা দেশীয় অস্ত্রে সজ্জি হয়ে ও ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল করেছে।

এবিষয়ে জানতে চাইলে ফজলু, সিরাজুল ও আহম্মদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, জমি দখলের সঙ্গে তারা জড়িত নয়।

দেখা হয়েছে: 181
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪