|

তাহেরপুরে নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে হিমশিম খাচ্ছেন জনসাধারণ

প্রকাশিতঃ ২:৪৪ পূর্বাহ্ন | মার্চ ০৫, ২০২২

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহী জেলার সর্ব বৃহৎ তাহেরপুর পৌরসভার হাট-বাজারে গত কয়েক বছর ধরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কোনো রকম অভিযান না থাকায় চাল-ডাল-তেল-চিনি-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন বৃদ্ধি করে জনগণের পকেট কাটা হচ্ছে।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন বৃদ্ধির কারণে শ্রমজীবীসহ সাধারণ মানুষ এক মানবেতর জীবনযাপন করছেন। নিত্যপণ্যের অস্বাভাবিক দামের উর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের ওপর অর্থনৈতিক খড়গ নেমে এসেছে। তাহেরপুর হাট-বাজারের বড় ব্যবসায়ী শ্রী পচা কুমার, গনেশ, সুষান্ত, সদেব, ঝুনু দাস, মহাদেব, রতন, তপন, রুহুল, ইসমাইল সাজীর দুই ছেলে রফিক ও স্বপন সাজী, চাচা আবুল সাজীসহ শতাধিক ব্যবসায়ী হাট-বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে দফায়-দফায় নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে জনগণের পকেট কাটছে।

ফলে জনগণের কষ্টার্জিত টাকা লুণ্ঠন করে সম্পদের পাহাড় গড়ছে তারা। এদিকে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাঝে মধ্যে বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে হুঁশিয়ারী উচ্চারণ করলেও তা কার্যকর হচ্ছে না। কারণ এসব অসাধু ব্যবসায়ীরাই এখন রাজনীতি নিয়ন্ত্রণ করছে। তারা সরকার-প্রশাসন-মন্ত্রণালয়ের নিয়ন্ত্রক নেতাদের ছত্রছায়ায় রয়েছে। আর একারনে স্থানীয় প্রশাসন একেবারে নিরব ভূমিকায় রয়েছেন।

দেখা হয়েছে: 109
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪