|

ত্রিশালের মোসলেম হত্যার রহস্য উদঘাটন ॥ ঘাতকের স্বিকারোক্তি

প্রকাশিতঃ ১:৪৪ অপরাহ্ন | এপ্রিল ২৯, ২০২১

ত্রিশালের মোসলেম হত্যার রহস্য উদঘাটন ॥ ঘাতকের স্বিকারোক্তি

এম এ আজিজ, ময়মনসিংহঃ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর তদন্তে মোসলেম উদ্দিন হত্যার চার বছর পর রহস্য উন্মোচন হয়েছে। হত্যাকান্ডে প্রত্যক্ষভাবে জড়িত আকরাম হোসেন আদালতে স্বিকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ত্রিশালের অলহরি বাদামিয়া এলাকা থেকে মঙ্গলবার রাতে আকরাম হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ত্রিশালের অলহরি বাদামিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী ছফির উদ্দিন বাদামিয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মনোহরি দোকান করে আসছেন। সে সারাদিন দোকানে ক্রয়-বিক্রয় করে রাতে বাসায় যেত এবং তার পিতা মোসলেম উদ্দিন দোকানে রাতযাপন করে ছেলের দোকানঘর পাহারা দিত।

এদিকে বাদামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জমিতে হাইস্কুল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ হয়। বিরোধে সুবিধাভোগী পক্ষ নির্বিঘ্নে হাইস্কুল নির্মান করতে অপর পক্ষকে ফাঁসানোর পরিকল্পনায় লাশের রাজনীতিতে মত্ত হয়। পরিকল্পনা হয় স্কুল সংলগ্ন দোকানদার নীরিহ মোসলেম উদ্দিনকে খুন করতে পারলে অনায়াসে অপর পক্ষের উপর দোষ চাপানো যাবে।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ০৬/০৯/২০১৮ তারিখ মধ্যরাতে আকরাম হোসেন চৌধুরী অন্যান্যদের সহযোগীতায় বিড়ি কেনার অজুহাতে মোসলেম উদ্দিনের দোকান ঘরে ঢুকে। পরে দোকানের মেঝেতে থাকা ইট নিয়ে মোসলেম উদ্দিনের মাথায় আঘাত করে এবং দোকানে থাকা ছুরি দিয়ে মোসলেম উদ্দিনের শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। পরদিন সকালে দোকানের মেঝেতে মোসলেম উদ্দিনের রক্তাক্ত লাশ পাওয়ায় স্থানীয়ভাবে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় ত্রিশাল থানার মামলা নং-১০(০৯)২০১৮ খ্রিঃ, ধারা-৩০২/৩৪ দঃ বিঃ রুজু হয়।

ত্রিশাল থানা পুলিশ মামলাটি তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে গত ১৪/১২/১৮ তারিখে পিবিআই, ময়মনসিংহ মামলার তদন্তভার গ্রহণ করে এবং মামলাটি তদন্তের দায়িত্ব পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার গোস্বামী’কে প্রদান করা হয়।

তিনি আরো জানান, মামলাটি তদন্তকালে অজ্ঞাতনামা আসামীদের সনাক্তপূর্বক গ্রেফতারে ত্রিশাল থানাসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এক পর্যায়ে ঘটনাস্থলে পাওয়া পদচিহ্ন ও তথ্য প্রযুক্তির সহায়তায় গত ২৭/০৪/২০২১ তারিখ ত্রিশালের অলহরি বাদামিয়া থেকে ক্লুলেস হত্যাকান্ডে জড়িত আকরাম হোসেনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আকরামের বরাত দিয়ে পুলিশ সুপার আরো বলেন, জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আকরাম হোসেন মুদি দোকানদার মোসলেম উদ্দিনকে হত্যার কথা স্বীকার করে। তাকে বৃহ¯প্রতবার আদালতে পাঠানো হলে, সে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

দেখা হয়েছে: 318
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪