|

ত্রিশালে ৪০ পরিবার পাচ্ছে জমি ও ঘর

প্রকাশিতঃ ৫:৪৭ অপরাহ্ন | জুন ১৯, ২০২১

ত্রিশালে ৪০ পরিবার পাচ্ছে জমি ও ঘর

আবু রাইহান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃময়মনসিংহের ত্রিশালে ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর। রবিবার(২০ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০.৩০ এ সারাদেশে নির্মিত ৫৩ হাজার ৩ শত ৪০ টি ঘরের সাথে এই উপজেলার ২য় পর্যায়ে নির্মিত ৪০টি ঘর উদ্বোধনের মাধ্যমে উপকারভোগীর মাঝে বিতরণ করবেন।

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এ স্লোগান কে সামনে রেখে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের জমি ও ঘর প্রদান কার্যক্রম (২য় পর্যায়)-এর উদ্বোধন উপলক্ষে ত্রিশাল উপজেলা প্রশাসনও নিয়েছে ব্যাপক প্রস্তুতি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ে ত্রিশাল উপজেলায় ৪০ টি গৃহ বরাদ্দ করা হয়েছে। ইউনিয়ন ভিত্তিক বৈলর-২ কানিহারী-০৩, রামপুর-০৭, হরিরামপুর-০৪, মোক্ষপুর-২৪ মোট ৪০ ঘর বরাদ্দ দেয়া হয়। উপকারভোগী বাছাই এর ক্ষেত্রে নীতিমালা অনুযায়ী বিধবা, প্রতিবন্ধী, অসহায় ও বয়স্কদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রত্যেকটি বাড়ির জন্য ১ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। প্রতিটি বাড়িতে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। গ্রোথ সেন্টারের পাশে হওয়ায় ঘর সংলগ্ন এলাকায় পাকা রাস্তা, স্কুল, মসজিদ-মাদ্রাসা এবং বাজার রয়েছে। প্রতিটি পরিবারের জন্য পানি এবং বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হয়েছে। যাদের ঘর প্রদান করা হয়েছে তাদের ঐ এলাকাতে যেন কর্মসংস্থানের ব্যবস্থা থাকে সে বিষয়টি বিবেচনা করা হয়েছে।

উপজেলার সহকারী কমিশনার(ভূমি) তরিকুল ইসলাম স্বাধীন মতকে জানান, অনেক যাচাই-বাছাই করে উপকার ভোগী নির্ধারণ করা হয়েছে। চেষ্টা করেছি যারা পাওয়ার উপযোগী তাদেরকে খুঁজে খুঁজে দেয়ার জন্য।

মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার শতভাগ স্বচ্ছতার সাথে বিতরণে আমাদের চেষ্টার কোনো কমতি ছিল না। সেমি পাকা এই ঘরগুলো প্রতিটি গৃহহীন ও ভূমিহীন মানুষদের স্বপ্নের বাসস্থান। ইতিমধ্যে প্রতিটি উপকারভোগীদের মাঝে ঘরগুলো হস্তান্তরের জন্য বন্দোবস্ত, রেজিস্ট্রেশন, কবুলিয়াতসহ সকল কাজ সম্পন্ন করা হয়েছে।

উপজেলার নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোস্তাফিজুর রহমান স্বাধীন মত কে জানান, ইতোমধ্যে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। আশা করি সকল নিয়ম মেনে ঘরগুলো মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে বরাদ্দকৃত ভূমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করতে পারবো। উপকার ভোগী পরিবার গুলো পাবে তাদের স্বপ্নের স্থায়ী ঠিকানা।

দেখা হয়েছে: 212
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪