|

গোদাগাড়ীতে দরিদ্র ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও স্কুল ড্রেস বিতরণ

প্রকাশিতঃ ১২:০৬ পূর্বাহ্ন | মে ৩১, ২০১৮

গোদাগাড়ীতে দরিদ্র ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও স্কুল ড্রেস বিতরণ

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

মাদক মুক্ত দেশ গড়ি,বাল্যবিবাহ রোধ করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবার শক্তিশালীকরণ কর্মসূচী(এফএসপি) এর উদ্দ্যগে উপজেলার রাজাবাড়ী বিজয়নগর এলাকায় অসহায় দুঃস্থ পরিবারের ৫০০ জন শিশুদের মাঝে বিনামুল্যে শিক্ষা উপকরন (বই,খাতাপত্র,ব্যাগ), স্কুল ড্রেস ও জুতা বিতরণ করা হয়।

বুধবার সকাল ১১ টার দিকে রাজশাহী গোদাগাড়ীর রাজাবাড়ীতে এসওএস সামাজিক কেন্দ্র রাজশাহীর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক।

গোদাগাড়ীতে দরিদ্র ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও স্কুল ড্রেস বিতরণ

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ এসওএস চিল্ডেন ভিলেজের প্রকল্প পরিচালক এবিএম বাদরুল মনিরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ। রাজাবাড়ীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের হাতে এ উপকরন ও ড্রেস শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়াম্যান বলেন, এই ধরনের আয়োজনের মাধ্যমে ঝরে পড়া শিক্ষার্থীরা শিক্ষা গ্রহন করার আগ্রহ বৃদ্ধি পাবে। এবং আর কোন শিক্ষার্থী যাতে অভাবের কারণে ঝরে না পড়ে সেই প্রচেষ্টা এসওএস এর। শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন করার লক্ষ্যেও কাজ করছে এই প্রকল্প। এবং এই প্রকল্পের শিক্ষার্থীদের ফলাফল অত্যন্ত ভাল এবং ভবিষ্যতে আরো ভাল করবে।

প্রকল্প পরিচালক এবিএম বাদরুল মনির বলেন,শুধু বই ও শিক্ষা উপকরণ এবং স্কুল ড্রেস, জুতা বিতরণ নয় শিক্ষার্থীদের পড়া শুনার মান বৃদ্ধি করার জন্য গত তিন বছর ধরে শিক্ষার্থীসহ অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি করে তাদের সু-শিক্ষিত করে গড়ে তুলা হচ্ছে। শিক্ষার্থীদের মেধা বৃদ্ধি করার জন্য অতিরুক্ত ক্লাস,প্রাইভেটের ব্যবস্থা,মিড মিল হিসেবে প্রতিদিন সকল শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যাবস্থাও করা হয়। এজন্য সকলের সহযোগীতা দরকার।

দেখা হয়েছে: 538
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪