|

দেশ স্বাধীন না হলে মর্যাদাশীল চেয়ারে বসা কারো পক্ষে সম্ভব হতো না-মেয়র ছাত্তার

প্রকাশিতঃ ১০:৫৬ অপরাহ্ন | ডিসেম্বর ০৯, ২০১৯

দেশ স্বাধীন না হলে মর্যাদাশীল চেয়ারে বসা কারো পক্ষে সম্ভব হতো না-মেয়র ছাত্তার

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ আমরা মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম বলেই আজ স্বাধীন দেশে নবীন প্রজন্মরা সরকারী চাকুরী নিয়ে মর্যাদাশীল চেয়ারে বসে জীবন জীবিকা নির্বাহ করছেন।

দেশ স্বাধীন নাহলে পরাধীন দেশে এতো শিক্ষা প্রতিষ্ঠান হতো না শিক্ষিত জাতিও গড়ে উঠতো না। এসব সুযোগ সৃষ্টি হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে দেশের দামাল ছেলেরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করার ফলে।

কিন্তু অতীব দুঃখের বিষয় দেশ স্বাধীন করতে গিয়ে যারা জীবন দিয়েছেন, শহীদ হয়েছেন তাদের স্বরণ করতে বিশেষ দিবস গুলোতে প্রশাসনের উপস্থিতি ও সহযোগিতা না থাকা খুবই দুঃখজনক।

সোমবার উপজেলা পরিষদ চত্বরে ঈশ্বরগঞ্জ হানাদার মুক্ত দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী উত্তর আলোচনা সভায় র‌্যালীতে যোগদানকারী সর্বস্তরের জনতার উদ্যেশ্যে সভাপতির বক্তব্যে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার এসব কথা বলেন।

বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে জাতির বীর সন্তানদের স্বরণ রাখার ধারা অব্যহত রাখতে নব প্রজন্মদের এগিয়ে আসার আহবান জানান। আলোচনা সভায় যুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, আব্দুল হাই, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক বজলুর রহমান প্রমুখ।

দেখা হয়েছে: 413
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪