|

ধামইরহাটে ঈদের দিনে চালু হচ্ছে প্রায় ১৪ বছর বন্ধ থাকা মল্লিকা সিনেমা হল

প্রকাশিতঃ ৩:৪২ অপরাহ্ন | জুন ২৮, ২০২৩

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে প্রায় ১৪ বছর থেকে বন্ধ প্রেক্ষাগৃহ মল্লিকা সিনেমা হল আবারও চালু হতে যাচ্ছে। পবিত্র ঈদুল আযহার দিন থেকে চলচিত্রের সুপারস্টার শাকিব খানের রোমান্টিক ছবি প্রিয় তমা’র দর্শক হিসেবে আগমন ঘটবে ধামইরহাটের বিনোদন ও সিনেমা প্রেমিদের। দীর্ঘ সময় পর এই সিনেমা হলটি চালুর উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। অপেক্ষা করছেন ঈদের দিনে সিনেমা দেখার। বিশেষ করে সিনেমাপ্রেমী ও বিনোদন পিয়াসীগণ তাদের কর্ম সময়ের মাঝে ক্লান্তি দুর করতে স্বল্প সময়ে প্রেক্ষাগৃহে গিয়ে নিজের মনের আনন্দ উপভোগ করতে পারবেন। এদিকে সিনেমা হল চালুর খবর পেয়ে অনেক ক্ষুদে শিশুরা ছুটে আসছে সিনেমা হল দেখতে কেমন তা একনজর দেখার জন্য।
মল্লিকা সিনেমা হলের ব্যাবস্থাপনা পরিচালক (এম.ডি) দেওয়ান এমদাদুল হক সায়েম জানান, ২০০৯-১০ দিকে ব্যবসা অসফলতায় আমাদের ধামইরহাটের ঐতিহ্যের অংশ মল্লিকা সিনেমা হলটি বন্ধ হয়ে যায়, এলাকাবাসী ও দর্শকদের অনুরোধে এই সিনেমা হলটি আবারু চালু করছি, আমার প্রিয় ধামইরহাট বাসীকে অনুরোধ করছি, আপনারা সিনেমা হলে এসে একটি করে টিকেট কেটে সিনেমা উপভোগ করবেন, তাহলে আমরাও এটি পরিচালনায় উৎসাহ পাব, কারণ দর্শকই আমাদের সব।’
ধামইরহাট পৌরসভার প্যানেল মেয়র মুক্তাদিরুল হক মুক্তা জানান, যুব সমাজ এখন মাদকের করাল গ্রাসে নিমজ্জিত, এই সময়ে ধামইরহাটের ঐতিহ্যবাহী মল্লিকা সিনেমা হলটি চালু করায় আমি কর্র্তৃপক্ষকে ধন্যবাদ জানাই, এতে করে অনেকের কর্মসংস্থান হবে, চলচিত্র জগত সুস্থ্যধারার সিনেমা তৈরীতে আগ্রহ প্রকাশ করবে, মানুষ বিনোদনের একটু সুযোগ পাবে, তরুন যুবকরা মাদক থেকে ফিরে আসবে বলে প্রত্যাশা করছি।
মল্লিকা সিনেমা হলের প্রবীণ দর্শক ও সংগীত গুরু লুৎফর রহমান জানান, খাবার খেয়ে পেট ভরে, আর বিনোদনে মন ভরে, বিনোদন ছাড়া মানুষের বাঁচা কঠিন, তাই মানসিক সুস্থ্যতায় বিনোদনের বিকল্প নেই। তবে শিশুদের বিনোদনের জন্য শিশু বান্ধব সিনেমাও পরিবেশনের অুনরোধ করছি।
এ সময় আত্নীয় বাড়ী, বিয়ে বাড়ী ও বিশেষ কোন কাজে ধামইরহাট যে কেউ আসলে চলে আসতেন সিনেমা হলে, আনন্দ-উপভোগ করতেন পরিবারের সকলকে নিয়ে। তবে বর্তমানে পারভীন সিনেমা হলটি চালু করার পরিবেশ না থাকায় সেটি বন্ধই থেকে যাচ্ছে এবং একমাত্র সিনেমা হল হিসেবে মল্লিকা সিনেমা হলটি দর্শকের মনের খোরাক জোগাবে, দর্শকদের ফিরিয়ে আনবে সিনেমা হলে, এমনটাই প্রত্যাশা সুধীজনদের।

দেখা হয়েছে: 263
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪