|

ধামইরহাটে এসএসসি’তে চকময়রামে ৬৮ ও সফিয়া পাইলটে ৮৬ জন এ প্লাস শতভাগ পাশ বালিকা বিদ্যালয়

প্রকাশিতঃ ৩:৪৯ অপরাহ্ন | জুলাই ২৮, ২০২৩

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-
নওগাঁর ধামইরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৬৮ জন ও সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে দুই শাখায় মোট ৮৬ জন এ প্লাস (জিপিএ-৫) পেয়েছে। বরাবরের মত এবারও কৃতিত্বের স্বাক্ষর রেখেছে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান। শতভাগ পাস করে ভাল ফলের তালিকায় রয়েছেন বালিকা উচ্চ বিদ্যালয়ও।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও কেন্দ্র সচিবগণের তথ্যমতে উপজেলার চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় হতে চলতি বছরে ২২৯ জন জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২২৩ জন পাস করে এর মধ্যে ৬৮ জনের এ প্লাস (জিপিএ-৫) অর্জন হয়। এছাড়াও ১ জন অনুপস্থিতসহ ৫ জন অকৃতকার্য হয়েছে।
অপরদিকে উপজেলার সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে জেনারেল শাখায় ১৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৫ জন পাস করে ২৭ জনের এপ্লাস (জিপিএ-৫) অর্জন হয়, ২ জন অনুপস্থিত ছিল, এবং ভোকেশনাল শাখায় ৮১ জনের মধ্যে ৭৯ জন পাস করে ৫৯ জন এপ্লাস(জিপিএ-৫) অর্জন করেন এবং দুই শাখায় মোট ১১ জন অকৃতকার্য হন।
এছাড়াও পৌর সদরে অন্যতম নারী শিক্ষা প্রতিষ্ঠান ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করেন এবং ০৯ জনের এ প্লাস(জিপিএ-৫) অর্জন হয়।
এছাড়াও গাংরা মহিলা আলিম মাদরাসায় দাখিল শাখায় বিজ্ঞান বিভাগে ২২ জন পরীক্ষা দিয়ে ১৫ জন জিপিএ-৫ অর্জন করে মাদরাসাটিতে ২৬ জন পরীক্ষার্থীর সকলেই পাশ করে বোর্ড র‌্যাংকিংয়ে ১৩ তম স্থান লাভ করেছে এবং ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসায় শতভাগ পাশ হয়েছে বলে কেন্দ্র সচিব যথাক্রমে অধ্যক্ষ মতিউর রহমান, প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, প্রধান শিক্ষক আবদুর রহমান, প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রতিবেদককে জানান।

 

দেখা হয়েছে: 164
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪