|

ধামইরহাটে ১৪৪ ধারা ভঙ্গ করে বাড়ী নির্মানের অভিযোগ, পুলিশি বাধায় নির্মানকাজ স্থগিত

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৮, ২০২২

আমজাদ হোসেন. ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-

নওগাঁর ধামইরহাটে আদালত কর্তৃক ১৪৪ ধারা ভঙ্গ করে বাড়ী নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার উমার ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এই ঘটনা ঘটলে থানা পুলিশ বিষয়টি জানতে পেরে নির্মানকাজ স্থগিত করে দেন।
বাদী আব্দুল মান্নানের বর্ণনামতে জানা গেছে,২০১১ সালে দূর্গাপুর গ্রামের আজিমুদ্দীনের ছেলে আব্দুল মান্নান তার নানা আজিম উদ্দীনের নিকট ে থকে ৫৮ শতাংশ জমি ২০১১ সালে ক্রয় করেন। উক্ত জমিতে ২০১৬ সাল পর্যন্ত দখলে থাকার পর দদ্বন্দ সৃষ্টি হলে ২০১৬ সালে ধামইরহাট সহকারী জজ আদালত, নওগাঁয় ৭২/১৬ নং মামলা দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা ও সম্প্রতি ১৪৪ ধারা জারী করে আদালত। কিন্তু ওই নিষেধাজ্ঞা অমান্য করে ১৭ ফেব্রুয়ারী বিবাদমান জমিতে বাড়ী নির্মান করতে গেলে পুলিশ আদালতের নির্দেশণামতে নির্মানকাজ ১৮ ফেব্রুয়ারী স্থগিত করে দেন।
অভিযোগের বিষয়ে বিবাদী রুহুল আমিনের ছেলে মাহবুব হোসেন মাবুদ জানান, জমির মুল মালিক বাদীর নানা আজিম উদ্দীনের নিকট থেকে ওবায়দুল হক চৌধুরী ১৯৭৫ সালে ২৭ শতক জমি ক্রয় করলে আমার বাবা রুহল আমিন ১৯৭৮ সালে ওবায়দুল হক চৌধুরীর নিকট থেকে ২২ শতক ও ২০০৯ সালে আরও ৫শতক জমি ক্রয় করে দখলে রাখি, কিন্তু বাদী ২০১১ সালে বিবাদমান জমির সংশ্লিষ্ট দাগের ৫৮ শতক জমি কিনে নেয় এবং আমাদের দখলের উক্ত ২৭ শতকে আসার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন ও স্থানীয় দরবার সালিসেও তারা কোন দলিল দেখানে পারেননি।’
তবে অভিযোগ কারির সহদোর ভাই আব্দুল হাই সিদ্দিক সাবু জানান, যেহেতু উভয় পক্ষেরই দলিল সৃষ্টি হয়েছে, আমরা চাই কাগজপত্রদৃষ্টে প্রকৃত যে জমির মালিক সেই দখলে থাক, আমরা কোন দ্বন্দ চাইনা, শান্তি চাই।
ধামইরহাট থানার ওসি মো. মোজাম্মেল হক কারী জানান, বিজ্ঞ আদালতের নির্দেশনা বাস্তবায়নে আমরা ঘটনাস্থলে থানা পুলিশ পাঠিয়ে নির্মান কাজ স্থগিত করেছি, বাকী সমাধান তদন্ত সাপেক্ষে ও বিজ্ঞ আদালতেই সমাধান হতে পারে।

দেখা হয়েছে: 156
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪