|

সিরাজদিখানে নকল নামজারী পর্চা,জাল দলিল সৃজনের মূল হোতা মেহেদী ধরা ছোঁয়ার বাইরে কেন?

প্রকাশিতঃ ৮:২৫ অপরাহ্ন | মার্চ ০৩, ২০১৮

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এর স্বাক্ষর বছরের পর বছর যাবৎ নকল করা, জাল দলিল, নকল পর্চা সৃজনের মূল হোতা মেহেদী হাসান ধরা ছোয়ার বাইরে কেন? এটাই এখন সিরাজদিখানের মূল আলোচ্য বিষয়।

বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তাহলে এদের পিছনে কে রয়েছে? কে নারছে কলকাঠি? গ্রেফতারকৃত আসামী প্রকাশ্যে মেহেদীর নাম বলার পরও কেন মামলার এজাহারে মেহেদীর নাম এল না? কেন গ্রেফতার হচ্ছেনা রাজনৈতিক ছত্রছায়ায় থাকা মেহেদী ?

২৭ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৪ টায় খবর পেয়ে সাব রেজিষ্ট্রি অফিসে সামনের এক কম্পিউটার দোকান থেকে এসিল্যান্ডের স্বাক্ষর নকল করে পর্চা সৃজন করার অপরাধে সিরাজদিখান উপজেলা সহকারী (ভুমি) মোঃ নজরুল ইসলাম ২ ব্যাক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটককৃত মোঃ বাবুল হোসেনকে পুলিশ ঘটনাস্থলে নকল পর্চা, জাল দলিল তৈরী চক্রের সাথে কতজন জড়িত জিজ্ঞাসাবাদ করলে বাবুল জানায় চক্রের মুল হোতা মেহেদীর কাছ থেকে ৪ বছর যাবৎ নকল নামজারী পর্চা, জাল দলিল নিয়ে কাজ থাকে। এমনকি গ্রেফতারকৃত মোঃ বাবুল হোসেন পুলিশ ও জনগণের সামনে বলেন মেহেদীর কাছে সকল রকম সীল মোহরও রয়েছে। যা দ্বারা মেহেদী জালিয়াতির কাজ করে থাকে।

বাবুলের বক্তব্য অনুসারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নজরুল ইসলাম উপস্থিত থেকে মেহেদীর কম্পিউটার দোকান সিলগালা করেন। পরে পুলিশ ঘটনার সাথে জড়িত গ্রেফতারকৃত ২ ব্যক্তিকে থানায় নিয়ে যায়।

এজাহার সূত্রে জানা যায়, সিরাজদিখান থানায় আসামী মোঃ বাবুল হোসেন (৩৫) ও মোঃ হাসেম শেখ (৫০)সহ অজ্ঞাতনামা ৭/৮জনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

অপরদিকে আসামী মোঃ বাবুল হোসেন নকল পর্চা, জাল দলিল সৃজন চক্রের মূল হোতা হিসেবে দোষী করেন মেহেদী হাসান (২৯) কে। কিন্তু এজাহারে মেহেদী হাসানের কোন নাম খুজে পাওয়া যায়নি। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এলাকার একাধিক ব্যক্তির প্রশ্ন মেহেদীকে আসামী না করার কারণকি রাজনৈতিক প্রভাব? নাকি টাকার প্রভাব? এই মেহেদী জাল নামজারী, জাল দলিল ও জাল পর্চা তৈরি করে হাতিয়ে নিচ্ছে মোট অংকের টাকা।

অনুসন্ধানে জানা গেছে, মেহেদী হাসান (২৯) বাংলাদেশ ছাত্রলীগ সিরাজদিখান উপজেলা শাখার দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছে। সে উপজেলার রশুনিয়া ইউনিয়নের রশুনিয়া গ্রামের আঃ আউয়াল এর বড় ছেলে। সম্প্রতি বেশ কয়েকদিন পূর্বে মেহেদীর বিরুদ্ধে নকল নামজারী পর্চা ও জাল পর্চা তৈরি করে এক ব্যাক্তিকে নামজারী করে দেয়।

পরে ঐ ব্যক্তি নামজারী জাল হওয়ার কারণে উপজেলা সাব রেজিষ্ট্র অফিসের দলিল লেখক সমিতির সাবেক সভাপতি রায়হান মোল্লার কাছে অভিযোগ করেছেন। নকল নামজারী পর্চা ও জাল পর্চা তৈরি করার কারণে মেহেদী মারধর খেয়েছে বলেও অভিযোগও রয়েছে।

উপজেলা সাব রেজিষ্ট্র অফিসের দলিল লেখক সমিতির সাবেক সভাপতি রায়হান মোল্লা এ বিষয় নিয়ে বিচার শালিশ করে সুরাহা করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সিরাজদিখান উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ সৈকত মাহমুদ জানান, মেহেদী সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক। কিন্তু সে এ ধরনের কাজের সাথে জড়িত কিনা সেটা আমাদের জানা নাই। যদি তার বিরুদ্ধে এ ধরনের কাজের প্রমান পাওয়া যায় তবে প্রশাসনিক ব্যবস্থাতো প্রশাসন নিবেনই। আমরা সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহন করব।

নাম প্রকাশ না করার শর্তে অনেককে বলেন, এতে ঘোলা পানিতে মাছ শিকার করা হচ্ছে । অনেক কে অন্যায়ভাবেও হয়রানী করা হচ্ছে মুল আসামীকে আড়াল করা জন্য ।

সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিনিয়র দলিল লিখক এস.এম সোহরাব হোসেন বলেন, আমরা এত পরিশ্রম করেও বাড়ীতে একটা বিল্ডিং করতে পারলাম না অথচ সে তার বাড়ীতে ৪০ লক্ষ টাকা খরচ করে কয়েকদিনে সে ২টি দৃষ্টিনন্দন ঘর তুলে ফেলল । মেহেদী সহ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানাই । যে সকল দোকানদার এসব কাজের সাথে জড়িত আমরা তাদের বয়কট করব । তাদের দোকানে আমরা কোন কাজ করাব না । তাদের কোন কলঙ্ক আমরা মেনে নিব না ।

সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নজরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত মোঃ বাবুল হোসেন প্রকাশ্যে মেহেদীর নাম বলেছে কিন্ত মামলায় কেন মেহেদীর নাম এলো না তা বুঝতে পারলাম না । আমি রবিবার ব্যাপারটা নিয়ে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করব । আপরাধী যে ই হোক তাকে ছাড় দেয়া হবে না । দলিল লেখক জাহাঙ্গীর যেহেতু সরকারী সনদ প্রাপ্ত তাই তাকেই মামলার বাদী গতে হবে ।

সিরাজদিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম জানান, মামলার আসামীদের রিমান্ড চাওয়া হয়েছে । যদি রিমান্ডে মেহেদী বা অন্যান্য যার নামই আসে তাদের নামে চার্জসিট দেয়া হবে এবং তদন্তের স্বার্থে মেহেদীর দোকানও সার্চ করা হবে ।

দেখা হয়েছে: 545
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪