|

নগদ অর্থের পাশাপাশি কিডনি রোগী মিমকে মোবাইল ফোন দিলেন জামালপুরের এসপি

প্রকাশিতঃ ৬:৪২ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৬, ২০২১

নগদ অর্থের পাশাপাশি কিডনি রোগী মিমকে মোবাইল ফোন দিলেন জামালপুরের এসপি

এম এ আজিজ, ময়মনসিংহ: মিম ১২ বছরের শিশু। বসবাস জামালপুরের মাদারগঞ্জ পৌর এলাকার বালিজুড়ি এলাকায়। বাবা অনেক আগেই তার মাকে তালাক দিয়ে মিম ও তার ছোট ভাইকে ছেড় চলে যায়। মিমের মা দুই সন্তান নিয়ে বালিজুড়িতে ভাড়ায় বসবাস করছেন। মিম একটি মাদ্রাসায় লেখাপড়া করতেন। এরই মধ্যে মিম কিডনি রোগে আক্রান্ত হয়। মিমের দুটি কিডনিই আক্রান্ত। জামালপুর ও ঢাকায় চিকিৎসা করছে।

জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দীন আহম্মদ এ খবর পেয়ে দৌড়ে যান কিডনি রোগী মিমকে দেখতে। তার চিকিৎসার সার্বিক খোজ খবর নেন। মানবিক দায়িত্ববোধ সম্পন্ন পুলিশ সুপার নাছির উদ্দীন আহম্মদ তাৎক্ষণিক মিমের চিকিৎসার প্রথমে ২০ হাজার টাকা এবং পরে আরেকদফা সমপরিমাণ টাকা দেন।

কিডনি রোগীকে পুলিশ সুপারের আর্থিক সহায়তা প্রদানের খবরটি জেলায় ব্যাপক প্রচার ও প্রকাশ পায়। এতেই থেমে থাকেনি, মানবিক ও দায়িত্ববোধ সম্পন্ন পুলিশ সুপার নাছির উদ্দীন আহম্মদ। চিকিৎসা নেয়ার পাশাপাশি মিম যেন মানষিকভাবে ভাল থাকে, মনোবল বৃদ্ধি পায় এবং অন্য শিশুদের মত মিমও প্রযুক্তির মাধ্যমে অধিক কিছু যেনে ভেঙে পড়া থেকে ফিরে শক্ত অবস্থানে থেকে বেচে থাকতে পারে সেইলক্ষে একটি দামী মোবাইল সেট উপহার দেন। পুলিশ সুপার নাছির উদ্দীন আহম্মদ সোমবার এই মোবাইল সেটটি মাদারগঞ্জ থানার ওসি মাহবুবুল হকের কাছে হস্তান্তর করেন।

এ ব্যাপারে মাদারগঞ্জ থানার ওসি মাহবুবুল হক বলেন, মিমের চিকিৎসার জন্য জামালপুরের মানবিক পুলিশ সুপার নাছির উদ্দীন আহম্মদ দু’দফা আর্থিক সহায়তা করেছেন।

এছাড়া অসুস্থ মিম ঐ মোবাইলের মাধ্যমে তথ্য প্রযুক্তির সহায়তায় মনোবল শক্ত রাখতে পারে সে জন্য তাকে মোবাইল দিয়েছেন। ওসি আরো বলেন, অসুস্থ মিমের পরিবার অসহায়। মিমের পিতা তার মাকে তালাক দেওয়ার পর দুই ভাই বোনসহ তার মাকে ফেলে চলে যায়। এরপর থেকে তারা নানা কষ্টের মাঝেই বালিজুড়ি এলাকায় ভাড়া বাসায় বসবাস করছেন।

বর্তমানে মিমের পরিবার তাদের বাসা ভাড়া পর্যন্ত দিতে পারছেন না। মানবিক কারণে আমি তাদের বাসা ভাড়া পরিশোধ করছি। দুটি কিডনিই নষ্ট হয়ে যাওয়া মিমের চিকিৎসার জন্য অধিক টাকার প্রয়োজন। তাই সমাজের বিত্তশালী ও রাজনৈতিক নেতৃবৃন্দকে মিমের পাশে দাড়াতে আহবান জানিয়েছেন মাদারগঞ্জের ওসি মাহবুবুল হক।

দেখা হয়েছে: 183
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪