|

নগরীর চলমান উন্নয়নকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

প্রকাশিতঃ ৪:০৮ অপরাহ্ন | জুন ০৩, ২০১৮

নগরীর চলমান উন্নয়নকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

প্রায় বছরখানেক ধরে ময়মনসিংহ নগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকার সড়কগুলো দিয়ে দুর্বিষহ কষ্টে যাতায়াত করতে হচ্ছে নগরীর বাসিন্দাদের।

খানাখন্দে ভরা,সড়কগুলিতে সৃষ্টি হওয়া বড় বড় গর্ত পেরিয়ে কোনমতে যাতায়াত করছে নগরীর গুলকীবাড়ী, মোহাম্মদ আলী রোড,শ্যামাচারন রায় রোড,বাউন্ডারী রোড,সানকীপাড়া, তিনকোণা, কাশর, জেলখানা রোডসহ বেহাল সড়ক দিয়ে চলাচল করছে কয়েকটি অলিগলির বাসিন্দারাও।

নরক-যন্ত্রণার এ জনদুর্ভোগের বেশিরভাগ সড়কগুলো ক্ষতবিক্ষত ও খানাখন্দে ভরা ও সৃষ্টি হয়েছিল বড় বড় গর্ত।বৃষ্টি আসলেই সড়কে পানি জমে থাকা সড়কগুলো দিয়ে যাতায়াতকারী নগরীর এসব এলাকার বাসিন্দারা এ দূর্ভোগ থেকে অচিরেই মুক্তি পাচ্ছে।

সরজমিনে গিয়ে জানা যায়,এসব সড়কদিয়ে চলাচলরত বাসিন্দারা প্রতিদিন স্কুল কলেজ ও অফিসগামী লোকজনের খুব কষ্ট পোহাতে হচ্ছে। এর পাশাপাশি বৃষ্টি হলেই বেড়ে যায় সীমাহীন দূর্ভোগ।

নগরীর চলমান উন্নয়নকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

নগরীর বাসিন্দাদের সীমাহীন দূর্ভোগ থেকে মুক্তি দিতে দ্রুত গতিতে এগিয়ে চলছে এসব এলাকার সড়কগুলোর নির্মাণকাজ। দূর্ভোগ কাটাতে ময়মনসিংহ পৌরসভার ঠিকাদারদের প্রতি গুনগত কাজের মান বজায় রেখে দ্রুত গতিতে নগরীর জনউন্নয়ন মুলক কাজগুলো সম্পাদনের নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ পৌরসভার জনন্দিত ও প্রতিশ্রুতিশীল মেয়র ও মহানগর আওয়ামীলীগের অন্যতম নেতৃত্ব মো:ইকরামুল হক টিটু এমনটাই বলছেন পৌরসভায় কাজ করতে আসা ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিকবৃন্দ।

জানা যায়,ময়মনসিংহ পৌরসভায় তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরন (সেক্টর)প্রকল্প,ugiip-111 এর আওতায় তিনটি প্যাকেজে মোট ২৩টি স্কীমে নগরীর অবকাঠামো উন্নয়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (Gob) ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (Adp) অর্থায়নে কাজ বাস্তবায়ন করছে বলে জানিয়েছেন ময়মনসিংহ পৌরসভার কর্মকর্তাবৃন্দ।

অপরিকল্পিত ময়মনসিংহ পৌরসভাকে পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে পরিচ্ছন্ন ও সুন্দর নগর গড়তে দিনমান পরিশ্রম করে নগরবাসীকে কাঙ্খিত সেবা দিয়ে যাচ্ছেন জনপ্রিয় মেয়র বলে জানান ঠিকাদারবৃন্দ।

তারা বলেন,মেয়র মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় টেকসই ও মানসম্মত নির্মাণ কাজগুলো দ্রুতগতিতে বাস্তবায়নের মাধ্যমে অচিরেই দূর্ভোগের অবসান হচ্ছে ও মুক্তি পাচ্ছে নগরীর বাসিন্দারা।

দেখা হয়েছে: 577
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪