|

নান্দাইলে কর্তৃপক্ষের উদাসীনতার কারণে বিদ্যালয় ভবনটি লোপাট হয়ে যাচ্ছে!

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৫, ২০২১

নান্দাইলে কর্তৃপক্ষের উদাসীনতার কারণে বিদ্যালয় ভবনটি লোপাট হয়ে যাচ্ছে!

নান্দাইল প্রতিনিধি: ২০১৪ সালে নতুন একটি ভবনে বিদ্যালয়ের ক্লাস চালু হওয়ার পর থেকে বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনটি ক্রমাগত লোপাট হয়ে যাচ্ছে!

বর্তমানে পিলারের উপর ঝুঁকিপূর্ণ অবস্থায় চার কক্ষ বিশিষ্ট ভবনটি দাঁড়িয়ে থাকলেও ভিতর বাহিরের দেওয়াল ভেঙে ইট, দরজা, জানালা, গ্রিল,কাঠ ও চালের কিছু টিন খুলে নিয়ে গেছে কতিপয় দুর্বৃত্ত।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর বেতাগৈর ইউপির ১০ নং খড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনাটি ঘটেছে।

ঘটনাস্থল সরজমিনে গেলে স্থানীয়রা জানান, বিদ্যালয় কর্তৃপক্ষের উদাসীনতার সুযোগ নিয়ে রাতের আঁধারে দুর্বৃত্তরা সব খুলে নিয়ে যাচ্ছে। সরকারী সম্পদ দিনের পর দিন চুরি হয়ে গেলেও কর্তৃপক্ষের টনক নড়ছে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরই নির্বিকার রয়েছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক সুফিয়া খাতুন জানান,, পরিত্যক্ত ভবনটি নিলাামে দেওয়ার জন্য বিগত প্রায় ৪ মাস পূর্বে এডহক কমিটির রেজুলিউশন ও বিদ্যালয়ের ছবিসহ আমি শিক্ষা অফিসকে লিখিতভাবে জানিয়েছি। এরপর কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নেননি।

নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিক বলেন, এ বিষয়ে উপজেলা প্রকৌশল অফিসকে অবগত করা হয়েছে। তারা সরকারি মূল্য নির্ধারণ করে দিলে আমরা নিলামে দিবো।ভবনের মালামাল নিয়ে যাওয়ার বিষয়ে তিনি জানান, প্রধান শিক্ষক থানায় একটি সাধারণ ডায়রি করবেন।

দেখা হয়েছে: 188
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪