|

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার কারণে সাধারণ জনগণ ক্রয় ক্ষমতা হারাচ্ছে – গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশিতঃ ৭:২৪ অপরাহ্ন | সেপ্টেম্বর ২১, ২০২৩

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার কারণে সাধারণ জনগণ ক্রয় ক্ষমতা হারাচ্ছে

সোহানুর রহমান সোহান, ভৈরবঃ বিএনপি’র কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে ভৈরব থেকে সিলেট অভিমূখী তারুন্যের রোড মার্চ বৃহস্পতিবার সকাল সোয়া ১১ টায় যাত্রা শুরু হয়। এ উপলক্ষে সকাল থেকে পৌর শহরস্থ নিউ টাউন মোড়ে সমাবেশস্থলে ব্যানার ফেস্টুন, প্লে কার্ড নিয়ে গণ মিছিল সহ পৌর এবং ইউনিয়ন নেতা কর্মীবৃন্দ সমবেত হয়।

এছাড়াও কিশোরগঞ্জ জেলার সবকটি উপজেলা সহ নরসিংদী জেলার বিভিন্ন থানা থেকে বিএনপি’র নেতা কর্মী ও সর্মথকরা অংশ নেয়। অনুষ্ঠানকে ঘিরে ১ দিন আগে থেকে কেন্দ্রিয় এবং জেলার বিভিন্ন নেতৃবৃন্দ অনুষ্ঠানকে সফল করতে ভৈরবে অবস্থান করেন। কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম এর সঞ্চালনায় সকাল ৯টা থেকে কেন্দ্রিয় নেতৃবৃন্দ সহ নরসিংদী ও কিশোরগঞ্জ জেলা নেতাগণ বক্তব্য শুরু করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ৫২ বছর আগে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছিলাম বর্তমানেও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছি। সরকার মশা মারতে অক্ষম কিন্তু মানুষ মারছে । নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার কারণে সাধারণ জনগণ ক্রয় ক্ষমতা হারাচ্ছে। সর্বক্ষেত্রে আজ অস্থিরতা বিরাজ করছে।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বি.এন.পি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ডাঃ এ.জেড.এম জাহিদ হোসেন, এ্যাড. ফজলুর রহমান, হাবিব-উন-নবী খান সোহেল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, এ্যাড.ওয়ারেস আলী মামুন, লায়লা বেগম, মুজিবুর রহমান ইকবাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

বক্তাগণ বলেন, ইউরোপীয় ইউনিয়েনের ২৭টি দেশের প্রতিনিধি বাংলাদেশে পর্যবেক্ষণে এসে নির্বাচনের কোনো পরিবেশ নেই বলে রির্পোট প্রকাশ করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখন জীবনের সাথে লড়াই করছে। প্রতিটি এলাকার ভোট চোরদের তালিকা করতে হবে । এ সরকার ৫০ লক্ষ বিএনপি নেতাকর্মীদের নামে অন্যায়ভাবে গায়েবী, মিথ্যা ও বানোয়াট মামলা করেছে। বিএনপি’র নেতাকর্মীরা বিনাদোষে জেল খাটছে। বিচার ব্যবস্থার উপর দেশের মানুষ এবং বিদেশীদের আস্থা নাই। দৃর্বৃত্ত রাজনৈতিক, লুটেরা ব্যবসায়ী সুবিধাভোগী সরকারী চাকুরীজীবিরা দেশকে ধ্বংস করেছে।

আমরা নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে চাই। নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বি.এন.পি’র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বি.এন.পি’র সভাপতি শরীফুল আলম।

দেখা হয়েছে: 64
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪