|

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম দিগুণ দেখার কেউ নেই

প্রকাশিতঃ ৬:০২ অপরাহ্ন | এপ্রিল ২৬, ২০২০

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম দিগুণ দেখার কেউ নেই

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ মানুষ যখন করোনা ভাইরাসের কারনে বাসা, বাড়ি থেকে বাহির হতে পারছেনা, দিনের পর দিন লকডাউন, ব্যবসা বানিজ্য বন্ধ করে অসহায় হয়ে আছে, নিম্নবিত্ত, মধ্যবিত্ত এবং বিত্তবান, মার্কেটের ব্যবসায়িরা এবং চাকরি হারা কর্মকর্তা কর্মচারী, কর্মহারা দিনমজুররা ঠিক সেই সময়ে দিনাজপুরে কিছু সুযোগ সন্ধানি ব্যবসা প্রতিষ্ঠান নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম লাগামহীন ভাবে বাড়িয়ে দিচ্ছে ।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকার যখন যুদ্ধ করে আসছে দেশের মানুষ যাহাতে কোন অভাব না করে, কোন কিছু কমতি না করে, সরকরি ভাবে নানা রকম ত্রান সামগ্রী দিয়ে সহায্য সহযোগিতা করে আসছে এবং বার বার বলছে জিনিস পত্রের দাম সাভাবিক রাখতে।

সরকার বার বার বলে আসছে দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, কোন অবস্থায় কোন জিনিস পত্রের দাম বাড়ানো যাবে না। দাম বাড়ালে কটুর ব্যবস্তা নেবে। তার পর ও এই সুযোগ টা হাত ছাড়া করতে নারাজ এই অসাধু ব্যবসায়িরা।

একদিকে মাসের পর মাস লকডাউন মানুষ ঠিক মত না খেয়ে কোন মতে বাঁচার চেষ্টা করে যাচ্ছে। সেই সাথে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান মাস, আর রমজান মাসে অন্য মাসের তুলনায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বেশি লাগে প্রতিটা ফ্যামেলিতে। কিন্তু মানুষের এই অসহায়ত্ব আর সরকারের নিবেদন কোন অবস্তায় দিনাজপুর সহ উপজেলার হাট বাজার দিকে যায় নাই।।

সরজমিনে দিনাজপুর সহ উপজেলার কিছু বাজার ঘুরে এসে কিছু তথ্য তুলে দরা হল, ৩০০ টাকার জিরা ৫০০ টাকা,৬০ টাকার আদা ৩২০ টাকা,৮০ টাকার রসুন ২৮০ টাকা ৪৫ টাকার মুড়ি ৭০ টাকা,১৮০ টাকার গুড়া মরিচ ৩৫০ টাকা,১৫০টাকার হলুদ ২৬০ টাকা,১২০ টাকার শুকনা মরিচ ৩২০ টাকা,৭৫ টাকার কোয়ালিটি তৈল ১০৫ টাকা,৩৪ টাকার চাউল ৪২ টাকা,৩৫ টাকার পেয়াজ ৭০ টাকা,এলাচি প্রতি কেজি ৫০০ টাকা ৫ টাকার লেবু ১৫ টাকা, ৬০টাকার ডাল প্রতি কেজি১২০টাকা ৷ এছাড়াও , ছোলাসহ নিত্য প্রয়োজনিয় সকল পণ্যের দাম অনেক বেশি।

এই বিষয়ে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি। এই কঠিন সময়ে একটু নজর দেন দেশের হাট বাজার সহ গ্রাম গঞ্জের বাজার এর দিকে। যাহাতে মানুষ কোন মতে খেয়ে এই কঠিন সময়টা পার করতে পারে।।

দেখা হয়েছে: 448
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪