|

রাজশাহীতে নির্মিত হলো শিশুতোষ চলচ্চিত্র বুট পালিশ

প্রকাশিতঃ ১২:৪৮ পূর্বাহ্ন | মার্চ ১০, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
দীর্ঘ দিন ধরেই বাংলাদেশের চলচ্চিত্রকে বিকেন্দ্রীকরণ ও উত্তরবঙ্গে সুস্থ ধারার চলচ্চিত্র শিল্প গড়ে তোলা এবং এই শিল্প বিকশিত করার লক্ষ্যে আন্দোলন চলছে। রাজশাহীতে অবস্থিত প্রবীণ চলচ্চিত্র প্রেমীরা এ আন্দোলন গড়ে তোলে।

২০১৩ সাল থেকে রাজশাহীতে এ আন্দোলকে আরো বেগবান ও শক্তিশালী করতে তাতে যুক্ত হয় একদল তরুণ। আন্দোলনরত এ তরুণদের একজন সহযোদ্ধা উদীয়মান তরুণ স্বাধীন চলচ্চিত্র নির্মাতা শাহারিয়ার চয়ন। তিনি উত্তরবঙ্গ তথা রাজশাহীর চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করতে ধারাবাহিক ভাবেই একের পর এক চলচ্চিত্র নির্মাণ করে চলেছেন।

সহানুভূতি, ফানুস, গন্তব্যহীন, বোধসহ বেশকিছু জনপ্রিয় চলচ্চিত্রের পর এবার তিনি নির্মাণ করলেন শিশুতোষ চলচ্চিত্র বুট পালিশ। ১০ বছরের শিশু আরিফ। সে নগরীর বিভিন্ন রাস্তায় ঘুড়ে ঘুড়ে মানুষের বুট পালিশ করে বেড়ায়। প্রতিদিনের ন্যায় সে তার কাজ করতে গিয়ে একদিন রাস্তায় একটা ছোট শিশুকে কুড়িয়ে পায়।

এরপর সেই শিশুটিকে সে নিজের কাছে আগলে রাখে। শিশুটিকে নিয়ে নগরীর অলিগলিতে ঘুড়ে বেড়ায়। একসময় শিশুটিকে নিয়ে জনমনে প্রশ্ন উঠে। এতে আরিফ শিশুটিকে নিয়ে দ্বিধায় পড়ে। অন্য দিকে জিহাদ শিশুটিকে দেখে আরিফের সঙ্গে কথা বলে। একপর্যায়ে অনেক ভেবে আরিফের বিষয়টি নিয়ে জিহাদ তার পরিবারে সঙ্গে আলাপ করে। কিন্তু জিহাদ তাতে পরিবারের সম্মতি পায় না। এভাবেই এগিয়ে যেতে থাকে ‘বুট পালিশ’ চলচ্চিত্রটির গল্প।

বুট পালিশ চলচ্চিত্রটির গল্প লিখেছেন নাহিদা সুলতানা শুচি। ড্রিম মেকিং প্রডাকশনের ব্যানারে নির্মিত এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, অভিনেত্রী সাবেরা ইয়াসমিন, জিহাদ খান, রফিক, চৌতি এবং শিশু শিল্পী আরিফ ও রোদ। রাজশাহীর বিভিন্ন মনোরম স্থানে চলচ্চিত্রটির চিত্রায়ন করা হয়েছে।

শিশুতোষ চলচ্চিত্রটির অফিসিয়াল মিডিয়া প্রোমোটার হিসেবে কাজ করছে গনমাধ্যম কর্মী শামীউল আলীম শাওন।

চলচ্চিত্রটির নির্মাতা শাহারিয়ার চয়ন চলচ্চিত্রটির সম্পর্কে বলতে গিয়ে বলেন, ‘দীর্ঘদিন ধরে বিভিন্ন ধাচের চলচ্চিত্র নির্মাণ করছি। হঠাৎই এবার ইচ্ছে হলো শিশুদের নিয়ে একটা ব্যাতিক্রম ধর্মী কিছু করতে।

সেই ইচ্ছেকে প্রাধান্য দিয়ে এ শিশুতোষ চলচ্চিত্র ‘বুট পালিশ’ নির্মাণ করেছি। আগামীতে নারী ও শিশু কেন্দ্রিক কিছু চলচ্চিত্র নির্মাণ করা পরিকল্পনা মাথায় আছে।

দেখা হয়েছে: 709
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪