|

নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডের দাবিতে স্বাস্থ্য কর্মীদের কর্ম-বিরতি

প্রকাশিতঃ ৫:০৮ অপরাহ্ন | নভেম্বর ২৬, ২০২০

নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডের দাবিতে স্বাস্থ্য কর্মীদের কর্ম-বিরতি

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর।। “ভ্যাকসিন হিরো সম্মান – স্বাস্থ্য সহকারীদের অবদান” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশে হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের আয়োজনে সারা বাংলাদেশের ন্যায় একযোগে শরীয়তপুরেও আজ বৃহস্পতিবার ২৬ নভেম্বর সকাল ১০ ঘটিকায় স্বাস্থ্য কর্মীরা কর্ম-বিরতি পালন করছে।

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে শরীয়তপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে বাংলাদেশ হেলথ এ্যাসিসট্যান্ট এসোসিয়েশন শরীয়তপুর সদর উপজেলা শাখার আয়োজনে কর্মবিরতি পালন করছেন স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

কর্ম-বিরতিতে উপস্থিত স্বাস্থ্য কর্মীরা ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ২০১৮ সালে মাননীয় স্বাস্থ্য মন্ত্রী ঘোষণা ও ২০শে ফেব্রুয়ারী ২০২০ সালে স্বাস্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শক ১১ সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২ এবং স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান করে বেতন বৈষম্য নিরসনের দাবি পূর্ন করার দাবি করে বক্তব্য রাখেন তারা।

কর্ম বিরতির ফলে তাদের দাবি আদায় না হলে ৫ ই ডিসেম্বর হাম, রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লক্ষ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচী বন্ধ থাকবে বলে জানান উপস্থিত বক্তারা।

এসময় তারা আরো বলেন তাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত কর্ম-বিরতী চলবে এমনকি আরো কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে।

কর্ম-বিরতিতে উপস্থিত ছিলেন, শরীয়তপুর হেলথ এ্যাসিসট্যান্টএসোসিয়েশনের সভাপতি এনামুল হক, শরীয়তপুর হেলথ এসোসিয়েশনের সাধারন সম্পাদক এইচ এম মোক্তার হোসেন, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুর রব, স্বাস্থ্য পরিদর্শক ইউনুস আলী খন্দকার, ফরিদুল ইসলাম স্বাস্থ্য সহকারী আজিজুল হকসহ শরীয়তপুর সদর উপজেলার সকল স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ।

স্বাস্থ্য কর্মীদের কর্ম-বিরতি বাস্তবায়ন করছেন বাংলাদেশ হেলথ এ্যাসিসট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪