|

নেত্রকোণা-৪ আসনের সর্বস্থরের জনগনের ভালবাসায় সিক্ত শফি আহমেদ

প্রকাশিতঃ ১:৫৩ অপরাহ্ন | নভেম্বর ১৪, ২০১৮

শহীদুল ইসলাম, নেত্রকোণা:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কড়া নাড়ছে দরজায়। বহুল প্রতিক্ষিত সে জাতীয় নির্বাচনে বিভিন্ন দল থেকে সংসদ সদস্য পদপ্রার্থী মনোনয়ন প্রত্যাশীদের প্রচার প্রচারনা শুরু হয়েছে বেশ জোরেশোরেই।

দলীয় হাই কমান্ডের দৃষ্টি আকর্ষণ করতে গণসংযোগ, দেয়ালে দেয়ালে পোস্টার সেঁটে কিংবা ব্যানার ফেষ্টুন টাঙ্গানো ছাড়াও মোটরসাইকেল মহড়া, নৌকায় মহড়ার মধ্য দিয় ক্ষমতা প্রভাব প্রতিপত্তি বহিপ্রকাশের চেষ্টা চালিয়ে প্রায় প্রতিদিনই ঘাম ঝড়াচ্ছেন তারা। এরই ধারাবাহিকতায় নেত্রকোণা-৪ আসনেও লেগেছে নির্বাচনের জোয়ারের ঢেউ।

দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ ভোটারগণ তাদের নিজেস্ব কিংবা পছন্দের যোগ্য প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করতে সম্ভাব্য সব পন্থা প্রয়োগ করে চলেছেন। আসনটিতে বর্তমানে টানা ০২(দুই) বারের সাংসদ রেবেকা মমিন। এলাকার সাধারণ ভোটার সহ আওয়ামীলীগ তৃণমুল নেতাকর্মীদের সাথে আলাপকালে জানাগেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদন্ধিতা করতে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা শফি আহমেদ যোগ্য নেতৃত্ব এবং ত্যাগ, শততা, কর্মদক্ষতা, সুদুর প্রশারী বাস্তব সম্পন্ন পরিকল্পনা ছাড়াও তার দায়িত্ব কর্তব্য নিষ্টা এবং দলের প্রতি নিবেদিত থেকে জনগণের কাতারে দাড়িয়ে তাদের সেবা করার মানষিকতার কারনে আওয়ামীলীগ আজ এত বেশি সুসংগঠিত।

অন্যান্য দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের তুলনায় শফি আহমেদ অনেকটা এগিয়ে রয়েছেন বলে অনুসন্ধানে জানা যায়। সাধারণ জনগণের সংসদ ভবন (চায়ের দোকান) থেকে শুরুকরে হাটবাজার, স্কুল কলেজ সহ সর্বত্রই আলোচিত হচ্ছে শফি আহমেদের উদার মনোভাব, প্রাণ খুলে অকপটভাবে সাধারণ জনগণের সাথে মেশা। তাদের দুঃখ কষ্টে পাশে দাঁড়ানো। সাধারণ ভোটাররা জানান অন্য নেতা কিংবা মন্ত্রী এমপির মত শফি আহমেদ লোক দেখানোর জন্য নির্বাচনের আগে আগে এলাকায় এসে দাতা-দানবীর সাজেন না। তাকে এলাকার জনগন ভিবিন্ন সামাজিক কাজে এলাকার আপামর জনসাধারণের ঘরোয়া অনুষ্ঠানে কাছে পেয়ে থাকে। তার বিনয়ী আচরন এবং সততার জন্য সকলের নিকট তিনি প্রিয় পাত্রে পরিনত হয়েছেন বলেও জানায় তারা।

শফি আহমেদের মত একজন সজ্জন ব্যাক্তিকে যদি আওয়ামীলীগ আগামী নির্বাচনে মনোনয়ন দেয়, তাহলে তার বিজয় কেউ রুখতে পারবে না। মদন মোহনগঞ্জ খালিয়াজুরী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের এলাকা থাকায় এলাকার জনগণের সাথে কথা বলে জানা যায় আইনগত জটিলতার কারনে লুৎফুজ্জামান বাবর নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। না পারলেও উনার সহধর্মিনী তাহমিনা জামান (শ্রাবনী) বিএনপি থেকে নির্বাচন করবেন।

এ বিষয়ে মদন পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার (শামীম) এর সাথে কথা বললে তিনি বলেন আমি সাবেক উপজেলা ছাত্রলীগের প্রেসিডেন্ট ছিলাম, উপজেলা যুবলীগ সভাপতি ছিলাম, উপজেলা আওয়ামীলগের সাংগঠনিক সম্পাদক ছিলাম, বর্তমান পৌরসভার মেয়র। আমার কথা হলো সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের এলাকা মদন উপজেলা থাকায় বিএনপি এখানে শক্তিশালী। তাই বিএনপির সাথে নৌকার বিজয় ছিনিয়ে আনতে গেলে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা শফি আহমেদ এর বিকল্প নাই।

মদন উপজেলা সেচ্চা সেবকলীগ সভাপতি লিটন বাঙ্গালীর সাথে কথা বললে জানা যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের সহধর্মিনী বিএনপি থেকে নির্বাচনে এলে তার সাথে প্রতিদন্ধী হতে হলে একমাত্র শফি আহমেদেরই প্রয়োজন। কিশোর, তরুণ, যুবক, আবাল বৃদ্ধবনিতার ভালবাসায় সিক্ত শফি আহমেদ এর মনোনয়নের ক্ষেত্রে ভোটাররা আশা প্রকাশ করছেন যে, তিনিই হবেন আগামীতে নেত্রকোণা-৪ আসনে আওয়ামীলীগের নৌকার মাঝি। আপাতত এমনটি ধরে নিয়েই শফি আহমেদ ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে বর্তমান সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরছেন এবং নৌকার বিজয় কামনা করছেন।

এ বিষয়ে শফি আহমেদের সাথে কথা বলে জানা যায় নেত্রকোণা-৪ আসনে জনগণ আমার এবং আমি তাদেরই একজন। তাদের সেবা করে যেতে চাই জীবনের শেষ দিন পর্যন্ত, আমার চাওয়া এটুকুই। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা-৪ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেলে তাদের জীবন মান ভাগ্যোন্নয়নে করণীয় সকল কিছুই করার চেষ্টা করব ইনশা আল্লাহ।

দেখা হয়েছে: 815
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪