|

নেশাজাতীয় দ্রব্য খাইয়ে চুরির ঘটনায় গ্রেফতার ৩

প্রকাশিতঃ ১১:১৫ অপরাহ্ন | এপ্রিল ০৩, ২০২১

নেশাজাতীয় দ্রব্য খাইয়ে চুরির ঘটনায় ডিবির হাতে গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদকঃ অভিনভ কায়দায় প্রত্যন্ত গ্রামঞ্চলে সহজ সরল কৃষকের বাড়ীতে চুরির ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তিনজনকে গ্রেফতার করে। এদের মধ্যে দুই চোর ও এক স্বর্ণক্রেতা (স্বর্ণকার) রয়েছে।

গ্রেফতারকৃতরা হলো সবুজ মিয়া ওরফে আইলশা, রফিক মিয়া ও শাহিন মিয়া। তারা আদালতে স্বিকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।তাদের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকা ও চোরাই স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, একদল চোর ঈশ্বরগঞ্জ এলাকায় অভিনব কায়দায় দীর্ঘ যাবৎ চুরি করে আসছিল। গত ১০ জানুয়ারী রাজারামপুর গ্রামে নূরে আলম সিদ্দিক বাবলু এবং ইং ১৪ জানুয়ারী মাইজহাটি গ্রামে আক্রামের বাড়ীতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। এ দুটি চুরির ঘটনাই বাড়ীর সদস্যদের চেতনানাশক ঔষুধ খাইয়ে চুরির ঘটনা সংঘটিত হয়।

উক্ত ঘটনায় ঈশ্বরগঞ্জ থানায় ২টি চুরির মামলার রুজু হয়। মামলাটি দীর্ঘ তদন্ত করে ডিবি ঘটনায় জড়িত ২ জনকে গত ২ এপ্রিল ঈশ্বরগঞ্জের কাঠাল ডাংরী থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা উভয়েই অভিনব কায়দায় চুরির ঘটনা স্বীকার করে।

গ্রেফতারকৃতরে বরাত দিয়ে ওসি শাহ কামাল বলেন, তারা প্রথমে সুবিধা মোতাবেক বাড়ী বাছাই করে। চুরির আগে রাতে তারা ঐ বাড়ীর রান্না ঘরে ঢুকে প্রত্যেক রান্নার মশলার সাথে চেতনা নাশক ঔষধ মিশিয়ে রেখে যায়। ঐ মশলার রান্না করা খাবার খেয়ে রাতে সবাই গভীর ঘুমে মগ্ন হয়ে পড়লে চোরেরা তাদের ইচ্ছামত চুরি করে চলে যায়। এভাবেই তারা দীর্ঘ দিন ধরে ঐ এলাকায় একাধিক চুরির ঘটনা ঘটিয়ে আসছিল। ওসি আরো বলেন, গ্রেফতারকৃতদের তথ্য মতে ডিবি পুলিশ একটি চুরির ঘটনায় চোরাই কিছু স্বর্ণ

উদ্ধার করে এবং চোরাই মাল ক্রেতা হিসাবে এক স্বর্ণকারকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকা স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। তিনি আরো জানান, অন্যান্য চোরাই মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। শনিবার তাদেরকে আদালতে পাঠানো হলে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল আদালতে চুরির বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

দেখা হয়েছে: 240
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪