|

পঞ্চগড়ের রিক্তার মৃত্যু নিয়ে নানা গুঞ্জন

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ন | অক্টোবর ২১, ২০১৮

পঞ্চগড়-ponchogor

তোফাজ্জল হোসেন, বোদা(পঞ্চগড়) সংবাদদাতাঃ

পঞ্চগড় জেলার ডোকরো পাড়া মহল্লার অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সাইদুর রহমান ও পঞ্চগড় সদরের ২ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামীমা আক্তারের বড় কন্যা সাইদা আক্তার রিক্তার মৃত্যু নিয়ে তার স্বামীর বাড়ী ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপপুর ইউনিয়নের শোল্টহরী গ্রামে নানা গুঞ্জন উঠেছে।

জেলার বোদা-আটোয়ালী রাস্তা সংলগ্ন কলকুঠি বাজারের দক্ষিনে এককিলো মিটারের মধ্যেই শোল্টহরী গ্রাম। ওই বাজারে চায়ের দোকানে চা পানের জন্য কিছুক্ষণের যাত্রা বিরতি। অনুসন্ধানি মন নিয়ে আরো যারা বসে ছিল তাদের সাথে গল্পের মাঝে উঠে এলো রিক্তার বিভিষিকাময় দাম্পত্য জীবন।

রিক্তার উপর চলা স্বামী মখলেছার রহমানের অত্যাচার নির্যাতনের অবর্ণনীয করুন কাহিনী। শোল্টহরী গ্রামের মৃত খামির উদ্দীনের পুত্র মখলেছার রহমানের সাথে প্রায় ১৮ বছর আগে আনুষ্ঠানিক ভাবে বিয়ে হয় তার। তখন রিক্তার বিয়ের বয়স হয়নি। পরিবার থেকে খালাত ভাই মখলেছার মাস্টারের সাথে বিয়ের কথা বলাতে রিক্তা না করেনি। সামাজিক ভাবে ধুমধাম করে তাদের বিয়ে হয়। শশুর বাড়ী এসে কয়েক মাস যেতে না যেতেই রিক্তার উপর শুরু হয় যৌতুকের জন্য শারীরিক ও মানষিক নির্যাতন। অত্যাচার সহ্য করতে না পেরে কয়েক বার পিতার বাড়ী পঞ্চগড় শহরের ডোকরো পাড়ায় আশ্রয় নিয়েছিল সে।

দেবীপুর ইউনিয়নের ওই ওয়ার্ডের সদস্য হাফিজুল ইসলাম এই প্রতিবেদকের জানান, স্বামী ন্ত্রীর মধ্যে আপোষ মিমাংশায় তিনি কয়েক বার উপস্থিত থেকে রিক্তাকে শশুর বাড়ী ফিরিয়ে আনা হয়েছিল। কেমন করে যে কি হয়ে গেল! খুবই দঃুখজনক, বাচ্চা দু’টোর জন্য তিনি সমবেদনা জানান। রিক্তার ময়না তদন্তের কিছু তথ্য তার কাছ থেকে পাওয়া গেল।

এদিকে রিক্তার মৃত্যুতে বাবার বাড়ী ডোকরো পাড়ায় শোকের ছায়া। বৃদ্ধ বাবা মা নয়নের মণি রিক্তাকে হারিয়ে শোকে মুহমাণ। রিক্তার বড় মেয়ে মেমোরী নবম শ্রেণিতে আর ছেলে তুরাষ চুতুর্থ শ্রেণিতে পড়ে।

জানা যায়, ১৭ অক্টোবর সকালে হঠাৎ রিক্তা অসুস্থ্য হয়ে পড়লে মখলেছার তাকে বোদা স্বাস্থ্যকেন্দ্র চিকিৎসার জন্য নিয়ে আসে। কর্তব্যরত ডাক্তার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রেফার্ড করেন। সেখানে নিয়ে গেলে রিক্তার শারীরিক অবস্থা সংকটাপন্ন দেখে ডাক্তার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। সেখানে চিকিৎসার অবস্থায় রিক্তার মৃত্যু হয়। রিক্তার পিতা রংপুরেই ময়না তদন্তের ব্যবস্থা করেন। প্রথম জানাযা পঞ্চগড়ে ২য় জানাযা স্বামীর বাড়ী শোল্টহরীতে হয়ে ওই গ্রামে ১৯ অক্টোবর রাতে তাকে দাফন করা হয়।

রিক্তার বোনের স্বামী মকলেছুর জানান, বিয়ের পর থেকেই রিক্তার উপর চলতো অমানবিক নির্যাতন। দাম্পত্য কলহের বর্ণনা রিক্তা আমাকে অনেক বার বলেছে রিক্তা তার বাচ্চাদের রেখে কখনো বিষপান করতে পারেনা । মখলেছারের পরিবারের বক্তব্য রিক্তা বিষপানে আত্মহত্যা করেছে ।

দাফনের পর লোকজন প্রকাশ্যেই বলতে শোনা গেছে, সুদখোর মখলেছার টাকা ছাড়া কিছু চিনলো না! তার দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিৎ বলেও অনেকে জানান। মকলেছার বোদা উপজেলার নত’নহাট সফিউদ্দীন আহ্েম্মদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। আত্মহত্যার বিষয়টি স্থানীয়রা বিশ্বাস করতে চায়না।

এব্যাপারে ঠাকুরগাঁও থানার ওসির সাথে যোগাযোগ করা তিনি জানান, এখনো কোন অভিযোগ পায়নি। রিক্তার পিতা মাতার দাবি রিক্তাকে শারীরিক নির্যাতন করে মুখে বিষ ঢেলে দিয়ে পরিকল্পিত হত্যার নাটকটি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চলছে। সন্তান হত্যার বিচার চেয়ে মামলার জন্য প্রস্তুতি চলেছে।

দেখা হয়েছে: 641
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪