|

পঞ্চগড়ে ভুমি দস্যুদের আঘাতে কহিনুর বেগম হাসপাতালে শয্যাশায়ী

প্রকাশিতঃ ৬:৩৪ অপরাহ্ন | নভেম্বর ২৮, ২০১৮

পঞ্চগড়ে ভুমি দস্যুদের আঘাতে কহিনুর বেগম হাসপাতালে শয্যাশায়ী

মোঃ তোফাজ্জল হোসেন, বোদা (পঞ্চগড়) সংবাদদাতা:

পঞ্চগড়ে ভুমি দস্যুদের হাত থেকে জমি রক্ষার জন্য কহিনুর বেগম নামের এক নারীর হৃদয় বিদারক আহাজারী শিরোনামে বিভিন্ন অন লাইন পত্রিকায় (২৬ নভেম্বর) খবর প্রকাশ হবার পর ক্ষিপ্ত হয়ে পবার উদ্দীন গং আঘাতে গতকাল (মঙ্গলবার) বোদা হাসপাতালে শয্যাশায়ী হয়ে চিকিৎসাধীন আছেন তিনি।

মঙ্গলবার বেলা ১১ ঘটিকার সময় কহিনুর বেগম তার জমির ফসল শরিষা ক্ষেতের পরিচর্যা করতে গেলে ইয়াছিন,পবার উদ্দীন,রশিদুল,পবারের স্ত্রী মিরা বেগম ও মিলন তাকে বেধরক মাটপিট করে আহত ও লাঞ্চিত করে পরিধেও কাপড় টেনে হিচরে ছিড়ে ফেলে বলে তিনি জানান।

খবরে প্রকাশ, জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের লক্ষিদ্বার মৌজার ৫৪৫নং দাগের ৩৭ শতক জমি প্রায় ২০ বছর আগে কহিনুর বেগম ক্রয়সূত্রে মালিকানা হন। দীঘূদিন ওই জমিতে তিনি ফসল আবাদ করে আসছেন। খারিজ খতিয়ানসহ মাঠপর্চা কহিনুর বেগমের নামেই রয়েছে। একই ইউনিয়নের নবীর উদ্দীনের পুত্র পবার উদ্দীন ও মিলন উদ্দীন ওই জমিটি নিজেদের দাবি করে জবর দখলের চেষ্টা করলে কহিনুর বেগম বাদী হয়ে তাদের বিরুদ্ধে আটোয়ারী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগের ভিত্তিতে এসআই সালাম উভয় পক্ষকে থানায় ডেকে বিষয়টি আপোষ করে দেন এবং পবার ও মিলন ওই জমিতে কখনো যাবে না বলে মুচলেকাও দেন। থানায় অঙ্গীকার দেয়ার কিছুদিন পরে আবার তারা জমি দখলের জন্য লোকজন নিয়ে কহিনুর বেগমের উপর চড়াও হন। বাধ্য হয়ে কহিনুর বেগম বাদী হয়ে পঞ্চগড় আদালতে এমআর মামলা নং ১১৩/১৭ দায়ের করেন।

বিজ্ঞ আদালতের নির্দেশে বলরামপুর ইউনিয়নের তহসীলদার সফিয়ার রহমান তদন্ত করে উল্লেখিত জমিটি পবার উদ্দীন ও মিলনের দখলে কোনদিনই ছিলনা বর্তমানেও নেই মর্মে আদালতে রির্পোট জমাদেন। কহিনুর বেগম বোদা পৌরসভার ২নং ওয়ার্ডের ইসলামবাগ মহল্লার বাসিন্দা। রায় পাওয়ার পরেও কহিনুর বেগমের কাছ হতে জমিটি দখল করার মানষে বার বার তাকে হেনস্থা করছে পবার উদ্দীন গং।

বর্তমানে ওই জমিতে কহিনুর বেগমের সরিষা আবাদসহ জমির চারিদিকে ইউকেল্পেটাস গাছ দ্বারা পরিবেষ্টিত আছে। অসহায় হয়ে কহিনুর বেগম হাসপাতালে এই প্রতিবেদককে জানান, পঙ্গু স্বামীকে নিয়ে এক খন্ড জমিতে ফসল আবাদ করে তা রক্ষার জন্য প্রাণপন চেষ্টা করছি। পবার উদ্দীন আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছে বলেও তিনি জানান।

এব্যাপারে পবার উদ্দীন জানান, মারামারি হয়নি,তবে ধাক্কাধাক্কির ঘটনা ঘটলে কহিনুর বেগম মাটিতে পড়ে যায়। কহিনুর বেগমের ২৫ বছর আগের ক্রয় করা জমি আপনি কেন কিনলেন এই প্রশ্নের জবারে তিনি নিরব থাকেন।

দেখা হয়েছে: 602
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪