|

পঞ্চগড় আদালতেই ভাগ্য নির্ধারিত হবে সহিদার

প্রকাশিতঃ ১২:০৭ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ০৯, ২০১৮

পঞ্চগড় আদালতেই ভাগ্য নির্ধারিত হবে সহিদার

তোফাজ্জল হোসেন, বোদা, পঞ্চগড়ঃ
পঞ্চগড় আদালতেই ভাগ্য নির্ধারিত হতে যাচ্ছে সহিদার। স্বামী নির্যাতিত অসহায় সহিদার বিয়ের পর থেকেই যৌতুকসহ নানান অত্যাচারে অতিষ্ঠ তিন সন্তানের জনিনী।

জানা যায়, রংপুরের মিস্ত্রিপাড়া ভাঙ্গা মসজিদ সংলগ্ন এলাকার তমিজ উদ্দীনের ছেলে মোকছেদুলের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয় তাদের। শশুরবাড়ীর নির্যাতনের মুখে বড় সন্তান মুসলিমা (১০), কে স্বামীর গৃহে রেখে কোন রকমভাবে দুই সন্তানসহ জীবন নিয়ে বাবার বাড়ী পঞ্চগড়ের বোদা সাতখামার ফিরে আসতে বাধ্য হয়ে সে। স্বাধীন (৬),সাঈদ(২) কে নিয়ে নিদারুন ভাবে খেয়ে না খেয়ে এখন দিন যাপন করছে পিত্রালয়ে।

স্বামীর প্রহারে শারীরিক আঘাতপ্রাপ্ত হয়ে পিতার কাছে আসলে তাকে বোদা স্বাস্থ্য কেন্দে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহন করতে হয়। বিষয়টি নিয়ে পারিবারিক ভাবে আপোষ মিমাংশা করা হয়েছে কয়েক বার।

আপোষ মিমাংশায় বলরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব খাদেমুল ইসলাম,এ্যাডঃ জাকির হোসেন,সাংবাদিক তোফাজ্জল হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিসহ উভয় পক্ষের পরিবারের সদস্যরা উপস্থিত থেকে শান্তিপূর্ন সমাধান করে দেয়া হয়। এরই মধ্যে সহিদার স্বামী মোকছেদুল পরনারীর প্রতি আসক্ত হয়ে ২য় বিয়ে করে।

শুরু হয় সহিদার জীবনে করুন কাহিনী। খুব একটা আর্থিক স্বচ্ছলতা ছিল না তার স্বামীর। কোন রকম জীবন অতিবাহিত করছিলো সে। কোন উপায় না পেয়ে শেষ পর্যন্ত আদালতের দরজায় কড়া নারে সহিদা। যৌতুক ও নারী নির্যাতনের আইনে একটি মামলা করে সহিদা। সে মামলায় স্বামী মোকছেদুল আত্মোসর্মপন করতে আসলে আদালত তাকে জেল হাজতে প্রেরন করেন।

পরবর্তিতে জামিনে মুক্তি পায় সে। মুক্তি পেয়ে সহিদাকে মোবাইলে নানা রকম হুমকি দিতে থাকে বলে সহিদা জানান। নিরুপায় হয়ে বোদা ব্র্যাক নারী নির্যাতন সেলে অভিযোগ করে সহিদা। সেই সেল স্থানীয় ভাবে আপোষ করতে না পেরে পঞ্চগড় আদলতে সেলের নিজ খরচে মোকছেদুলের বিরুদ্ধে আরো একটি মামলা দায়েক করেন। দুই টি মামলা বর্তমানে পঞ্চগড় আদালতে বিচারাধীন আছে।

এব্যাপারে মুঠো ফোনে বারবার মোকছেদুলের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সে মোবাইল রিসিভ না করায় তার মতামত জানা সম্ভব হয়নি।

ভুক্তোভুগি সহিদা এই প্রতিবেদক জানান, আমার মত জীবন আর কারো যেন না হয়,স্বামীর দৃষ্টান্তমুলক শাস্তি চাই। সহিদার আইনজীবি এ্যাডঃ জাকির হোসেন জানান, যৌতুকের মামলাটির স্বাক্ষী গ্রহন চলছে। আদালতেই ভাগ্য নির্ধারিত হবে সহিদার।

দেখা হয়েছে: 478
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪