|

পরিত্যক্ত অবস্থায় মুক্তিযুদ্ধের সময়ের দুটি বিকল হওয়া গ্রেনেড উদ্ধার

প্রকাশিতঃ ৩:২৪ অপরাহ্ন | নভেম্বর ১৩, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী সংবাদদাতা:
রাজশাহীর পুঠিয়ায় পরিত্যক্ত অবস্থায় মহান মুক্তিযুদ্ধের সময়ের দুটি বিকল হওয়া গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন একটি বসত বাড়ি থেকে গ্রেনেড দুটি উদ্ধার করা হয়।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন শহিদুল ইসলামের বাড়ির আঙ্গিনায় ঘর তৈরির জন্য মাটি খনন করার সময় মাটির নিচে একটি মাটির হাড়ির ভেতরে থাকা দুটি বিকল হওয়া গ্রেনেড দেখতে পায় বাড়ি মালিক। এসময় সে সাথে সাথে পুঠিয়া থানা পুলিশে খবর দেয়।

বাড়ির মালিক শহিদুল ইসলাম জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এই স্থানে বীর মুক্তিযোদ্ধা মৃত শ্রী নরেন,শরেন, বসবাস করতেন। যুদ্ধ পরবর্তী সময়ে তিনি মারা গেলে তার ছেলেরা জায়গাটি বিক্রি করে জয়পুরহাট চলে যায়। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় তিনিই গ্রেনেট দুটি রাখতে পারেন। মাটির নিচে গ্রেনেড পাওয়ার খবর শুনে উৎসুক জনতার মাঝে কৌতুহলের সৃষ্টি হয়। বিকেল থেকেই ওই বাড়ির আশে পাশে ভিড় করেছে মানুষ।

খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ গিয়ে গ্রেনেড দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকিল উদ্দিন আহম্মেদ। তিনি জানান,গ্রেনেড দুটি বিকল হয়ে আছে। সম্ভবত মুক্তিযুদ্ধের সময় কেও রেখেছিলেন। সেখানে নাকি একজন মুক্তিযোদ্ধার বাড়িও ছিলো। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 532
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪