|

পলাশবাড়ীতে প্রকল্পের নামে প্রতারনা করে পৌনে ৫ লক্ষ টাকার অভিযোগ

প্রকাশিতঃ ১:৪৫ পূর্বাহ্ন | জুলাই ২৪, ২০১৮

পলাশবাড়ীতে প্রকল্পের নামে প্রতারনা করে পৌনে ৫ লক্ষ টাকার অভিযোগ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মিয়ার বিরুদ্ধে ইআর প্রকল্পের নামে প্রতারনা করে ইউনিয়ন পরিষদের ৮ জন ইউপি সদস্যদের নিকট হতে সর্ব মোট চার লক্ষ আশি হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।অত্র ইউনিয়নের ৮ জন ইউপি সদস্য আজ ২৩ জুলাই সোমবার গাইবান্ধা জেলা প্রশাসক বরাবরে একটি অভিযোগ করেছেন ।

অভিযোগ সূত্রে জানা যায়,অভিযোকারী ইউপি সদস্যদের নিকট হতে ইআর প্রকল্পের নামে প্রতারনা করে চেয়ারম্যান আব্দুল মান্নান সংরক্ষিত মহিলা ইউপি সদস্য নুরন্নাহার বেগম এর নিকট ৭০,০০০/= (সোয়াত্তর হাজার টাকা), ইউপি সদস্য রোকেয়া বেগম এর নিকট ৭০,০০০/= (সোয়াত্তর হাজার টাকা),আবেদা বেগমের নিকট ৮০,০০০/= (আশি হাজার টাকা), ইউপি সদস্য দলি মিয়া এর নিকট ৭০,০০০/= (সোয়াত্তর হাজার টাকা), ইউপি সদস্য আবুল কালাম আজাদ এর নিকট ৭০,০০০/= (সোয়াত্তর হাজার টাকা),ইউপি সদস্য এমদাদুল হক এর নিকট ৭০,০০০/= (সোয়াত্তর হাজার টাকা), ইউপি সদস্য আব্দুর রহিম বাদশার নিকট ২০,০০০/= (বিশ হাজার টাকা),ইউপি সদস্য মোদ্দাচ্ছের হোসেনের নিকট হতে ৩০,০০০/= (ত্রিশ হাজার টাকা) এছাড়াও নিজেস্ব দালাল ও অভিযোকারীদের মাধ্যমে সাধারন মানুষের নিকট হতে এ প্রকল্পের নামে ২ হতে ৩ হাজার করে টাকা ইআর প্রকল্পের নামে হাতিয়ে নেয় ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার।

আরো জানা যায়,এ প্রকল্পের নামে টাকা সাধারন মানুষের নিকট থেকে টাকা উত্তোলন করে দেওয়ায় ইউপি সদস্য নুরন্নাহারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারে নিকট অভিযোগ করে কয়েকটি পরিবার। অভিযোগের প্রেক্ষিতে পরে ভুক্তভোগী পরিবার গুলোকে নিজে গচ্ছা খেয়ে টাকা ফেরত দেন উক্ত ইউপি সদস্য ।

এদিকে দীর্ঘ দু বছর হয় টাকা ফেরত প্রদানে নানা তালবাহানা করার পাশাপাশি বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পের অর্থ একাই লুটপাট করে অত্র ইউনিয়নকে উন্নয়ন বঞ্চিত করেছে। ইউ সদস্যদের কেও বিভিন্ন ভাবে বঞ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান সরকার।

অভিযোগকারী ইউপি সদস্যরা সাংবাদিকদের জানান, দীর্ঘ সময়ের নির্বাচন বিহীন দায়িত্ব পালন কালে নিজের কোন অতিত সম্পদ না থাকলেও বর্তমান সময়ে অগাধ সম্পদের মালিক আব্দুল মান্নান চেয়ারম্যান ।মাত্র ২৪ শতক জমি থেকে কোন প্রকার ব্যবসা বানিজ্য ছাড়াই দলীয় প্রভাব খাটিয়ে বর্তমানে আব্দুল মান্নানের ১০ বিঘার উপর জমি,পলাশবাড়ী শহরের হরিনমারীতে ৫ তলা ভিক্তিতে ২ তলা বাড়ী। ব্যাংক ব্যালেন্স তো আছে। বছর দুয়েক আগে হজ্ব পালন করেছেন।

প্রথম বৌ সহ সন্তানদের বঞ্চিত করে দ্বিতীয় বৌ নিয়ে শহরে বাড়ীতে বসবাস করেন। আরো জানান,অত্র উপজেলার ভিতর সবচেয়ে উন্নয়ন বঞ্চিত বরিশাল ইউনিয়ন । অভিযোগকারীরা তদন্ত সাপেক্ষে ইউপি চেয়ারমানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনে সংশিষ্ট সকলের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন ।

এবিষয়ে চেয়ানম্যান আলহাজ্ব আব্দুল মান্নান সরকারের নিকট জানতে চাইলে ,ইউপি সদস্যদেও অভিযোগটি মিথ্যা দাবী করেন । তাহার বর্তমান সম্পদের বিষয়ে জানতে চাইলে তিনি কথা এড়িয়ে যান। এবং আর কোন কিছু বলতে পারবেনা বলে জানান।

দেখা হয়েছে: 650
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪