|

পাকিস্থানীদের মত পরাজিত হবার আগে আ’লীগ বুদ্ধিজীবি হত্যার মিশনে–অপর্ণা রায়

প্রকাশিতঃ ১২:৪২ পূর্বাহ্ন | জুলাই ২৪, ২০১৮

পাকিস্থানীদের মত পরাজিত হবার আগে আ'লীগ বুদ্ধিজীবি হত্যার মিশনে–অপর্ণা রায়

অপর্ণা রায়ঃ মাহমুদুর রহমান আদালতে গিয়ে একটি মামলার জামিন নিলেন। আদালতের দেয়া সিদ্ধান্তে খুশি হতে পারেনি আওয়ামীলিগ। সিদ্ধান্ত নিল নিজেরাই আইন হাতে তুলে নিবে এবং নিলও। হিন্দি ছবির বদৌলতে আমরা দেখি পুলিশ কত খারাপ কাজ করতে পারে টাকার লোভে।

শাসকগোষ্ঠীর ইচ্ছা বাস্তবায়নে হিন্দি ছবিতে পুলিশ ভালো মানুষদের ন্যায় পাবার কথা বলে পরে গুন্ডা বদমায়েশদের হাতে ছেড়ে দেয়। তাই ঘটল মাহমুদুর রহমানের বেলায়। জামিন পেলেন, অঘটন ঘটবে তা টের পেয়ে অপেক্ষা করলেন,পুলিশ আসলো অভয় দেয়া হল কিছু ঘটবে না। সরল বিশ্বাসে ভালো মানুষটি হিন্দি ছবির পুলিশদের পাতা ফাঁদে পা দিয়ে হামলার স্বীকার হলেন। পুলিশের এই নগ্ন চরিত্রের কথা ভালো মানুষটি হয়ত সে সময় ভুলেই গিয়েছিলেন।

পুলিশের কর্তা ব্যাক্তিটি বললেন পুলিশ না থাকলে আরো বড় কিছু ঘটত। পাকিস্তানী বাহিনী যেমন যুদ্ধে হারার আগে বাংলাদেশের বুদ্ধিজীবিতের হত্যা করে গিয়েছিল আওয়ামীলিগ কি তাহলে পতনের আগে বিএনপির বুদ্ধিজীবিদের হত্যার মিশনে নেমেছে?

কলমের ধার তরোয়ালের ধারের কাছে আজ পরাজিত। পরাজিত আজ বর্বরের কাছে শিক্ষিত জন। কার ঈশারায় দেশের জ্ঞানী গুনিদের উপর এমন অত্যাচার? জনগনের কি এখনো গর্জে উঠার সময় হয়নি? মাহমুদুর রহমানের উপর এই হামলার বিচার হবেনা এই সরকারের সময়।

তবে আওয়ামীলীগদের মনে রাখতে হবে ক্ষমতা চীরস্থায়ী নয়। ক্ষমতা হারনোর পরও এই দেশ থাকবে, থাকবে এই পোষা পুলিশও।পোষা পুলিশ ততদিনে আরো হিংস্র হয়ে যাবে। পোষা পুলিশ আর আওয়ামীলীগ হবে মুখোমুখি। সরল সমীকরন এখনো যদি মস্তকে না ঢুকে থাকে তাহলে ফল না জানারই কথা। আর বীর মাহমুদুর রহমানেরা কলম যুদ্ধ চালিয়ে যাবেন জন্ম জন্মান্তর।

লেখকঃ অপর্ণা রায়
প্রান্তিক জনশক্তি বিষয়ক সহ-সম্পাদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল

দেখা হয়েছে: 646
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪