|

নড়াইলে পিতার নির্যাতনের শিকার হয়ে পালিয়ে যাওয়া কিশোরীকে উদ্ধার

প্রকাশিতঃ ২:১৪ পূর্বাহ্ন | মে ৩০, ২০১৮

নড়াইলে পিতার নির্যাতনের শিকার হয়ে পালিয়ে যাওয়া কিশোরীকে উদ্ধার

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলে পিতার নির্যাতন সইতে না পেরে বাড়ি ছেড়ে পালিয়েছিল এক কিশোরী। আর সেই কিশোরীকে নিজে মাঠে নেমে অনুসন্ধানপূর্বক উদ্ধার করে আলোড়ন সৃষ্টি করেছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম।

উদ্ধারকৃত ওই কিশোরীর নাম সেজুতি রায় ঐশী (১৪)। সে নড়াইল সদর উপজেলাধীন শোলপুর গ্রামের এ্যাড. মৃদুল কান্তি রায়ের কন্যা। মৃদুল কান্তি রায় নড়াইল জজকোর্টের একজন জেষ্ঠ্য আইনজীবি হিসেবে কর্মরত আছেন।

এমন প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করে সংখ্যালঘু সম্প্রদায়ের এক কিশোরী কন্যাকে উদ্ধার করায় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম স্থান করে নিয়েছেন নড়াইলবাসীর অন্তরে। সে কারণে নড়াইলবাসীও তাঁকে অভিনন্দন জানাতে ভুল করেনি।

মঙ্গলবার (২৯ মে) সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এসে তাঁকে শুভেচ্ছা জানায়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুন্ডু, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মলয় নন্দী, বাংলাদেশ আওয়ামী লীগ, নড়াইল জেলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দেবাশীষ কুন্ডু মিটুল প্রমুখ।

গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবটির সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নড়াইল জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুন্ডু এ প্রতিবেদককে বলেন, নড়াইলের এসপি স্যার সত্যিই একজন মহৎ মানুষ। জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য তিনি একযোগে কাজ করেন। পিতার পাশবিক নির্যাতনের হাত থেকে রেহাই পেতে পালিয়ে যাওয়া কিশোরীকে উদ্ধার করে সত্যিই তিনি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এমন এসপি প্রতিটি জেলায় জেলায় থাকলে সব জেলার মানুষগুলো শান্তিতে বসবাস করতে পারবে।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম বলেন, নড়াইলবাসীর জানমালের নিরাপত্তা বিধানের দায়িত্ব পুলিশের। আর একজন পুলিশ কর্মকর্তা হয়ে একজন কিশোরী হারানোর ঘটনায় নির্বাক হয়ে বসে থাকাটা আমার ধর্ম হতে পারে না। সে কারণে নিজ কর্তব্যের উপর সম্মান জানিয়ে ও বিবেকের তাড়নায় কিশোরীকে উদ্ধার করতে নিজেই মাঠে নেমেছি। যার ফলও পেয়েছি সাথে সাথেই। মেয়েটিকে নড়াইল জেলা আইনজীবি সমিতির মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

উল্লেখ্য যে, জানা গেছে, উদ্ধারকৃত সেজুতি রায় ঐশী (১৪)’র মা মারা যাওয়ার পর তার নিজের বাবার সাথে বসবাস করছিল। কিন্তু তার পিতা তাকে দিনদিন শারীরিকভাবে নির্যাতন করতে থাকে। সামান্য বিষয়ে তাকে মারপিট করে। বয়ঃসন্ধিকালে পদার্পণ করা এই কিশোরী পিতার নির্যাতন সইতে না পেরে সকলের অগোচরে ঢাকায় পালিয়ে যায় এবং সেখানে অবস্থান করতে থাকে।

ঐশীর বাবা এ্যাড. মৃদুল কান্তি রায় নিজের অপকর্ম ঢাকা দিতে পূর্ব শত্রুতার জের ধরে গত সোমবার (২১ মে) নড়াইল সদর থানায় শোলপুর গ্রামের বাসিন্দা হরি শেখের ছেলে নয়ন শেখসহ আরো ৪-৫ জনের নাম উল্লেখ্য করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে তিনি আরও বলেন, নয়নসহ আরও ৪/৫ জন দুবৃত্তরা তার মেয়েকে ভারতে পাচারের উদ্দেশ্যে অপহরণ করেছে। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় আলোড়ন সৃষ্টি হলে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম নিজেই ঐশীর সন্ধানে মাঠে নেমে পড়েন।

অনুসন্ধানের এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকা থেকে সম্পূর্ণ সুস্থাবস্থায় ঐশীকে উদ্ধার করতে সক্ষম হন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম।

দেখা হয়েছে: 581
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪