|

পুলিশের অভিযানে ডিমওয়ালা ইলিশ ধরায় ৭ মৎস্যজীবীকে কারাদন্ড

প্রকাশিতঃ ২:৪৭ অপরাহ্ন | অক্টোবর ১৬, ২০১৮

পুলিশের অভিযানে ডিমওয়ালা ইলিশ ধরায় ৭ মৎস্যজীবীকে কারাদন্ড

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম’র গোপন সংবাদের ভিতিতে অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ডিমওয়ালা ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জন মৎস্যজীবীকে এক সপ্তাহ করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার রাত ১২ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানকালে ৫হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়। আটকরা হলেন- উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল্লা, নওয়াগ্রামের নিজাম শেখ, দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল্লা, সিঙ্গেডাঙ্গার মুরাদ মুন্সি, বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস, পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখ। নড়াইলের কালিয়া ইউএনও মো. নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

তারা জানান, পুলিশের সহযোগিতায় রোববার রাতব্যাপী নবগঙ্গা নদীতে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নদীর বিভিন্ন পয়েন্টে জাল ফেলে মা ইলিশ ধরার সময় সাত মৎস্যজীবীকে আটক করা হয়। পরে ভ্র্যাম্যমাণ আদালতে হাজির করে প্রত্যককে সাত দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এসময় মৎস্য শিকারীদের থেকে উদ্ধারকৃত ৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয় এবং উদ্ধারকৃত ১০কেজি ইলিশ মাছ কালিয়ার সামছুল উলুম খাদেমুল ইসলাম মাদরাসা ও এতিমখানায় দেয়া হয়।

দেখা হয়েছে: 516
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪