|

পূর্বধলায় টানা বর্ষণে বন্যায় রূপ: জনজীবন বিপর্যস্ত

প্রকাশিতঃ ৫:১২ অপরাহ্ন | জুলাই ১৫, ২০১৯

পূর্বধলায় টানা বর্ষণে বন্যায় রূপ জনজীবন বিপর্যস্ত

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার পূূর্বধলা উপজেলায় অবিরাম বারী বর্ষণে উপজেলার জারিয়া, ধলামুলগাঁও ও ঘাগড়া ইউনিয়নের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে ৪শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। আমন ফসলের বীজতলা নষ্ট হয়ে গেছে। জনজীবনে বিপর্যয় দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, কয়েক দিনের টানা বর্ষণে ফলে সৃষ্ট জলাবদ্ধতা বন্যায় ভয়াবহ রূপ নিয়েছে। এতে উপজেলার জারিয়া ইউনিয়নের জারিয়া, নাটেরকোনা, মৌদাম, নোয়াগাঁও, গোজাখালীকান্দা, বাড়হা, ধলামুলগাঁও ইউনিয়নের দিউপাড়া, জামুদ, জুরাম, ভবানীপুর, দেবকান্দা ও ঘাগড়া ইউনিয়নের মেঘশিমুল, গিরিয়াসা, বাইঞ্জা, কালিপুরসহ অন্তত ২৫টি গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। পানি বন্দি পরিবারগুলোর মধ্যে নেমে এসেছে নিরবতা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মীর মোর্শেদ রানা বলেন, বন্যা কবলিত এলাকার লোকজনকে নিরাপদ জায়গায় যেতে বলা হচ্ছে এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রীর প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, আমরা সদা তৎপর, বন্যায় প্লাবিত এলাকাগুলো সরেজমিনে পরিদর্শন করে খোঁজ খবর নিচ্ছি। অতি ঝুঁকিতে থাকা জারিয়ার কংস নদের পাড়ের লোকজনকে পাশ^বর্তী এন জারিয়া-ঝাঞ্জাইল উচ্চ বিদ্যালয় ও কাপাশিয়া বন্যা আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতি নিরুপণ করে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রয়োজনীয় সহযোগিতার ব্যবস্থা করা হবে।

এছাড়া গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাট বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ায় যান চলাচলে বিঘœ ঘটছে। মানুষজন হাট বাজারে যেতে পারছেনা। তাছাড়া পূর্বধলার জামতলা বাজার, মধ্যবাজার, স্টেশন বাজার, থানা রোডে জলাবদ্ধতার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হচ্ছে। ঠিকমতো হাটবাজার বসতে পারছেনা।

এলাকাবাসীর অভিমত ভাঙা রাস্তাগুলো ও ড্রেনগুলো দ্রুত সংস্কারের উদ্যোগ না নিলে পানি নিষ্কাষণ হবেনা, জলাবদ্ধতা দূর হবে না।

দেখা হয়েছে: 404
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪