|

পূর্বধলায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা

প্রকাশিতঃ ২:৪৩ অপরাহ্ন | অক্টোবর ২৫, ২০২০

পূর্বধলায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় সাংবাদিকদের “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দুই দিনব্যাপী অনলাইন কর্মশালা আজ শনিবার (২৪ অক্টোবর) সমাপ্ত হয়েছে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে P4D (Platforms for Dialogue) প্রকল্পের আওতায় কর্মশালায় উপজেলার ২৫ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহন করে। সরকার কর্তৃক গৃহীত ৫টি কৌশলপত্রঃ জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবাপ্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। পরে তাদেরকে সনদ বিতরণ করা হয়।

অনলাইন কর্মশালা উদ্বোধন করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম। প্রধান অতিথি ছিলেন, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ও P4D প্রকল্পের প্রকল্প পরিচালক ড. শাহনাজ আরেফিন, P4D প্রকল্পের টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন।

সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও P4D ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মুনজুরুল আলম, কর্মশালা পরিচালক মো. আবুজার গাফফারী, উপ-পরিচালক (বেতার অনু.প্রশি.), কর্মশালা সমন্বয়ক ছিলেন, মোঃ সোহেল পারভেজ উপ-পরিচালক (চলচ্চিত্র) এবং মোঃ আব্দুল মান্নান সহকারি পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন) ও র‌্যাপেটিয়ার হিসাবে দায়িত্ব পালন করেন, মিজ শিউলী দাস উপ-পরিচালক (অর্থ), কর্মশালা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন হিসাব রক্ষক নোমান ও কম্পিউটার অপারেটর জাকারিয়া।

প্রকল্পটি বাংলাদেশ সরকার ও ইউরোপীয়ান ইউনিয়নের যৌথ অর্থায়নে পরিচালিত হচ্ছে। প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ, সমন্বয়কারি বৃটিশ কাউন্সিল এবং বাস্তবায়ন করছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (NIMC), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি), বিসিএস এডমিন একাডেমী, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)। P4D প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা।

দেখা হয়েছে: 229
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪