|

গৌরীপুরের ফিসারী থেকে প্রকাশ্যে মাছ লুটের অভিযোগ

প্রকাশিতঃ ৮:১৬ অপরাহ্ন | জুন ২৯, ২০১৯

গৌরীপুরের ফিসারী থেকে প্রকাশ্যে মাছ লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার পুম্বাইল গ্রামের হারুন অর রশিদের লীজকৃত ফিসারী থেকে তারই পাহারাদার আমিনুল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে প্রকাশ্যে জোরপূর্বক সারে চার লাখ টাকার মাছ লুট করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ফিসারী মালিক হারুন অর রশিদ বাদী হয়ে গৌরীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মামলার এজহার সুত্রে জানা যায়, গত ২২ মে বুধবার বিবাদী আমিনুলগন অস্ত্রে সজ্জিত হইয়া বেআইনী ভাবে মাছ ধরার জাল, খাচা, রামদা, লাঠি, কাতরা, বল্লম ইত্যাদি নিয়ে হারুনের লিজকৃত পুকুর হইতে ২০ মন গুলশা মাছ যাহার ওজন মূল্য অনুমানিক চার লক্ষ টাকা ও বিভিন্ন প্রজাতির বাংলা মাছ যাহার ওজন মূল্য অনুমানিক পঞ্চাশ হাজার টাকার মাছ ধরে নিয়া যায়। এ খবর শুনিয়া হারুন ঘটনাস্থলে গিয়ে বিবাদীগনকে বাধা দিলে বিবাদীগন তাহাদের হাতে থাকা অস্ত্র দিয়ে হারুনকে মারপিট ও খুন জখমের হুমকি দেয়।

স্থানীয় এলাকাবাসী জানায়, আমরা জানি হারুন অর রশিদ (হারুন) তেরশিরা গ্রামের আব্দুর রহিমের কাছ থেকে ৫ বছরের জন্য পুকুর লীজ নিয়ে মাছ চাষ করে আসছে। আমিনুলকে প্রায় সময় মাছের খাবার দিতে দেখেছি। এখন কিছু দিন যাবত শুনতে পারি আমিনুল নাকি অংশিদার। আর এজন্যই আমিনুল মাছ ধরে নিয়ে গেছে। বিষয়টি সমাধানের জন্য বেশ কয়েকবার শালিশ দরবারও হয়েছে কিন্তু কোন সুরাহা হয়নি।

এব্যাপারে মামলার বাদি হারুন অর রশিদ জানান, আমি গত ২০১৭ ইং সালের মার্চ মাসে তেরশিরা গ্রামের মোঃ আব্দুর রহিমের নিকট থেকে ১০০ শতাংশ (১০ কাঠা) জমিতে ফিসারি করার জন্য ৫ বছরের লীজ নেই। এবং অদ্যাবধী পর্যন্ত আমি উক্ত ফিসারীতে মাছ চাষ করে আসিতেছি। আমার বাড়ি থেকে ফিসারী দূরে হওয়ার কারনে তেরশিরা গ্রামের কাশেম মুন্সির ছেলে আমিনুল (২৮) কে মাঝে মাঝে আমি বলিয়া টুকটাক কাজ করাইতাম। পরে আমি বুঝতে পারি যে আমার অবর্তমানে কেউ আমার পুকুরের মাছের খাবারের বস্তা চুরি করে নিয়ে যায়, এমনকি এনার্জি লাইট, মোবাইলও চুরি হয়ে যায়। পরে আমার আমিনুলকে সন্দেহ হওয়ায় আমি তাকে কোন কাজের কথা বলিনা, বা পুকুরেও আসতে বলিনা।

হারুন অর রশিদ আরো জানান, গত, ১৩ মে সোমবার দুপুরে আমি পুকুরে মাছ ধরতে গেলে আমিনুল ও তার ভাই রেজাউল আমাকে মাছ ধরতে নিষেধ করে। এবং আমার হাত পা ভেঙ্গে পঙ্গু করে দেয়ার হুমকি দেয়। এমনকি ভবিষ্যতে আমি পুকুরপাড়ে আসলে আমাকে খুন করার হুমকি দেয়। আমি বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করলে তাহারা কারো সাথে আলোচনায় বসতে ইচ্ছুক না। পরে আমি এ বিষয়ে একটি সাধারন ডাইরি করার জন্য গৌরীপুর থানায় যাই, এই সংবাদ পেয়ে তারা ২২ মে সমস্ত বিবাদীমিলে মাছ ধরে নিয়ে যায়। পরে আমি ৪জনের নাম উল্লেখ্য করে মামলা দায়ের করি।

বিবাদী আমিনুলের যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি হারুনের কাছ থেকে লিজ নিয়েছি পুকুর। কিন্তু তিনি লিজের কোন প্রকার লিখিত প্রমান দেখাতে পারেননি।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই বাহারুল ইসলাম জানান, আমরা আসামী ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দেখা হয়েছে: 1032
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪