|

প্রথম করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন লক্ষ্মীপুরের বৃদ্ধ

প্রকাশিতঃ ৮:৫৩ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০২০

প্রথম করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন লক্ষ্মীপুরের বৃদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগতিতে ইউনুস মাঝি (৫২) নামে এক বৃদ্ধ প্রথম করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন। তিনি লক্ষ্মীপুর জেলায় দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী ছিলেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবদুল মোমিন বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও আবদুল মোমিন জানান, নারায়ণগঞ্জ থেকে আসার পর ইউনুস মাঝির করোনা উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল৷

১২ এপ্রিল নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। পরে তাকে উদ্ধার করে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। অবশেষে সুস্থ্য হয়ে তিনি ১৭ দিন পর বাড়ি ফিরেছেন। করোনা যুদ্ধে জয়ী ইউনুস মাঝি রামগতি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সবুজগ্রাম এলাকার বাসিন্দা।

সূত্র জানায়, ইউনুস মাঝি নারায়ণগঞ্জ থেকে তাবলীগ শেষে রামগতি পৌরসভার সবুজগ্রাম এলাকার বাড়িতে এসেছিলেন। এরপর তার করোনা উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠায়।

১২ এপ্রিল তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। তাকে উদ্ধার করে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে ১৭ দিন চিকিৎসা শেষে তিনি বুধবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর জেলা সদর, রামগঞ্জ, রামগতি ও কমলনগরে এই পর্যন্ত ৪৩ জন রোগী করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে রামগতির ইউনুস মাঝি ঢাকা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন রোগী ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ৪১ জনকে সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দেখা হয়েছে: 379
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪