|

প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি: আউটসোর্সিং নিয়োগের ১০ মাস ধরে বেতন নেই

প্রকাশিতঃ ১০:৫৯ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০২০

প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি: আউটসোর্সিং নিয়োগের ১০ মাস ধরে বেতন নেই

প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

আউটসোর্সিং এর নিয়োগপ্রাপ্তদের ১০ মাস ধরে বেতন নেই ! মানবেতর জীবন যাপন!

মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের সালাম নিবেন। একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে আপনার নিরলস কাজ করার কথা আমরা তথা বিশ্ববাসী জানে। আমরা আপনার কাছে কৃতজ্ঞ। সর্বোপরি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে বাংলাদেশের ইতিহাসে বর্তমান সময়ে সবচেয়ে দেশবান্ধব সরকার কাজ করছে।

মাননীয় প্রধানমন্ত্রী, সারা পৃথিবীর প্রায় সব দেশ যখন করোনা ভাইরাসের আক্রমনে কঠিনভাবে বিপর্যস্ত, সামনের সম্ভাব্য দুর্দিনের কথা বিবেচনায় রেখে বাংলাদেশেও আপনার দক্ষ নেতৃত্বে সরকারি বেসরকারি সব বিভাগই যথাযথভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে স্বাস্থ্য বিভাগের সবাই জীবনের ঝুঁকি নিয়ে তাদের দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করে যাচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী, এমনি সংকটকালে একটি জরুরী বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই, আউটসোর্সিং এর মাধ্যমে ১ আগস্ট ২০১৮ ইং তারিখে নিয়োগপ্রাপ্ত, আমরা রংপুরের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওয়ার্ডবয়, আয়া, নৈশ প্রহরী ও অফিস সহায়ক মোট ৬৮জন, বিগত ১০ মাস ধরে বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছি।

আউটসোর্সিংএর মাধ্যমে এসব পদবীর চাকুরীজীবীদের বেতন কত, তা নিশ্চয়ই আপনার অজানা থাকার কথা নয়। আর সেই বেতন যদি আবার ১০ মাস ধরে বন্ধ থাকে তাহলে পরিবার সন্তান-সন্ততি নিয়ে কি দুর্বিষহ জীবন যাপন করতে হচ্ছে, তা বলার ভাষা আমাদের নেই।

মাননীয় প্রধানমন্ত্রী, এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং জেলা সিভিল সার্জনের মাধ্যমে নিয়োগদানকারী ঠিকাদারি প্রতিষ্ঠান ‘সাকিব এন্টারপ্রাইজ, সাদুল্লাপুর, গাইবান্ধা’-এর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে বেতনের বিষয়টি বিবেচনা করা হবে।

মাননীয় প্রধানমন্ত্রী, জীবনের ঝুঁকি নিয়ে হাসপাতালের জরুরী বিভাগসহ বিভিন্ন রকমের কাজ করে যাচ্ছি আমরা। বেতন বন্ধ থাকা এই ১০ মাসের কখনোই আমাদের কারও কর্তব্যে অবহেলার কোনো নজির নেই। তবুও কেন মাস শেষে আমরা আমাদের বেতনটুকু যথাসময়ে পাব না, সে জবাব কে দেবে, মাননীয় প্রধানমন্ত্রী?

মাননীয় প্রধানমন্ত্রী, সংকটময় পরিস্থিতি মোকাবেলার জন্য যখন আপনি বিভিন্ন বিভাগের জন্য বিশেষ প্রণোদনার ঘোষণা দিচ্ছেন, তখন আমরা আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। কি অপরাধ আমাদের? আমরা তো বিশেষ কোনো সুবিধা বা অযৌক্তিক দাবি নিয়ে কথা বলছি না।

মাননীয় প্রধানমন্ত্রী, সর্বশেষ পাঁচ মাসের বেতন একসাথে পাওয়ার পরে, বিগত ১০ মাস ধরে আমরা বেতন না পেয়ে খুবই কষ্টে দিনাতিপাত করছি। ধার-দেনা করে আর কতদিন এভাবে বেঁচে থাকা যায়? প্রতিদিন অফিস করি। বিশেষ করে করোনা সংকটের এই কঠিন সময়েও আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সর্বোচ্চ আন্তরিকতার পরিচয় দিচ্ছি। অথচ ১০ মাস ধরে আমাদের বেতন বন্ধ হয়ে আছে। এভাবে মাসের পর মাস বেতন বন্ধ থাকায় বাবা-মা, স্ত্রী-সন্তান নিয়ে আর সামাজিকভাবে টিকে থাকতে পারছি না। তাই তো মায়ের কাছে আজ আমরা আমাদের কষ্টের কথাগুলো জানাতে চাইছি।

অতএব মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমাদের মা, আমাদের অভিভাবক, আপনার কাছে তাই আকুল আবেদন, আপনি আমাদের মানবেতর জীবন-যপনের কথা বিবেচনায় নিয়ে নিচের দাবীসমূহের ব্যাপারে একটু সদয় হবেন।

১। বেতন পূণরায় চালু এবং প্রতিমাসে যথাসময়ে বেতন পাওয়ার নিশ্চয়তা।

২। কন্ট্রাক্টর বাদ দিয়ে সরাসরি উপজেলা পর্যায় থেকে বেতন উত্তোলনের সুবিধা।

৩। আপনার ঘোষিত বিশেষ প্রণোদনার সুবিধা।

৪। সর্বোপরি, আমাদের জীবন জীবিকা, আমাদের ভবিষ্যতের কথা বিবেচনা করে চাকুরি স্থায়ী করণের ব্যবস্থা গ্রহণ।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার মানবিক পদক্ষেপের প্রতীক্ষায় রইলাম। আপনার সুস্বাস্থ্য, সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করছি।

নিবেদক আমরা ৬৮জন আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত, রংপুরের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওয়ার্ডবয়, আয়া, নৈশ প্রহরী ও অফিস সহায়ক।

দেখা হয়েছে: 765
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪