|

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ১২:০৩ পূর্বাহ্ন | ডিসেম্বর ১৯, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী ৬টি আসনের বিএনপি, ২০দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থীরা মঙ্গলবার বেলা ১১টা দিকে নগরীর কাদিরগঞ্জস্থ একটি কমিউনিট সেন্টারে সংবাদ সম্মেলন করেন।

এসময় সংবাদ সম্মেলন থেকে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করা হয়েছে। প্রচারণা শুরু হওয়ার পর থেকে বিএনপি প্রার্থীদের কর্মী-সমর্থকদের ওপর হামলা, নির্যাতন, হুমকি-ধমকি, মামলা দেওয়াসহ বিভিন্ন অন্যায়ের প্রতিবাদে রাজশাহীর ছয় প্রার্থীর উদ্যোগে সংবাদ সম্মলেনটি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এবং রাজশাহী সদর আসনের ধানের শীষের প্রার্থী মিজানুর রহমার মিনু, বিএনপি’র সহ-সভাপতি ও তানোর-গোদাগাড়ী আসনের ধানের শীষের প্রার্থী ব্যারিষ্টার আমিনুল হক, বাগামারা আসনের ধানের শীষের প্রার্থী আবু হেনা, পবা-মোহনপুর আসনের ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও বাঘা-চারঘাট আসনের ধানের প্রার্থী আবু সাইদ চাঁদ এর ছেলে রাকিব হাসান ওয়ালিদ।

পুঠিয়া-দূর্গাপুর আসনের প্রার্থী নাদিম মোস্তফার সমস্যা থাকার কারনে সংবাদ সম্মেলনে উপস্থিত হতে পারেননি। সম্মেলনে মিনু বলেন, দেশব্যাপি ধানের শীষের প্রার্থীদের প্রচার প্রচরাণায় বাধা প্রদান, নির্বাচন অফিস ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ, পোস্টার, ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলছে।

এছাড়াও প্রচারনার সময় নেতাকর্মীদের উপর হামলা, গাড়ি ভাঙ্গচুর, অগ্নিসংযোগ করছে। সেইসাথে রাজশাহীর তানোর-গোদাগাড়ী, রাজশাহী সদর, পবা-মোহনপুর, বাগমারা, পুঠিয়া-দূর্গাপুর ও বাঘা- চারঘাট এই ৬টি আসনে সরকারী দলের প্রার্থীদের নির্দেশে তাদের ক্যাডার বাহিনীরা একই ধরনের তা-ব চালিয়ে যাচ্ছে।

এনিয়ে নির্বাচন কমিশন অফিস, সহকারী নির্বাচন অফিসার এবং সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করে কোন ভাল হচ্ছেনা। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সরকারী দলের সন্ত্রাসী ও ক্যাডাদের দৌরাত্ব বৃদ্ধি পাচ্ছে। জনগণ ভোট দিতে চায়। কিন্তু আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হুমকীতে সাধারণ ভোটারগণ ভীত হয়ে পড়ছে।

এই দল প্রতিদিন ধানের শীষের সমর্থকদের বাড়িতে যেয়ে হুমকি অব্যাহত রেখেছে বলে উল্লেখ করেন মিনু।মিনু আরো বলেন, মিডিয়াগুলো বাংলাদেশের বর্তমান অবস্থা দেখছে। কিন্তু সঠিকভাবে তুলে ধরতে পারছেনা। কেউ যদি সাহস করে সত্য ঘটনা তার মিডিয়ার তুলে ধরেন তাহলে সেই মিডিয়া ও কর্মীর উপর নেমে আসে অমানবিক নির্যাতন। এই অবৈধ সরকার ও তার আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার প্রহসনের নির্বাচন করার জন্য উঠে পরে লেগেছে। দেশের গণতন্ত্রের স্বার্থে সুষ্ঠু নির্বাচন অত্যন্ত জরুরী।

যা এই প্রধান নির্বাচন কমিশনারকে দিয়ে সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও আগামীকাল বুধবার থেকে নির্বাচন পর্যন্ত সেনাবাহিনীকে ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচনী মাঠে নামনোর জন্য দাবী জানান তিনি।

দেখা হয়েছে: 583
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪