|

প্রশ্ন ফাঁসকারি শিক্ষকের পক্ষে এমপির কাছে সুবিধাবাদীদের সুপারিশ!

প্রকাশিতঃ ৫:০৮ অপরাহ্ন | এপ্রিল ২৮, ২০১৮

প্রশ্ন-ফাঁসকারি-শিক্ষক-Questions of the opportunists at MP for the leaking teacher!

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
প্রাথমিক বিদ্যালয়ের চলমান প্রথম সাময়িক পরীক্ষার প্রশ্ন ফাঁসকারি শিক্ষককে শাস্তি না দেওয়ার জন্য স্থানীয় এমপির কাছে সুপারিশ করলেন কথিপয় ছাত্রছাত্রীর অভিভাবক! এমপি মহোদয় এ ব্যাপারে কোন সিদ্ধান্ত না দিলেও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিধূ ভুষণ দাস কোচিং সেন্টারটি পুণ:চালুর জন্য মৌখিক অনুমতি দিয়েছেন বলে জানা যায়। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহ গৌরীপুরে।

জানা যায়- গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম একটি কোচিং সেন্টারের মালিক। তিনি দীর্ঘ দিন যাবত সরকারি বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি কোচিং সেন্টার পরিচালনা করে আসছেন।

বাড়িওয়ালাপাড়ায় একটি বাড়ি ভাড়া নিয়ে এ কোচিং বাণিজ্য পরিচালনা করছেন রফিক স্যার। শিক্ষামন্ত্রীর নির্দেশ বা সরকারি নিষেধাজ্ঞা কোন কিছুই থামাতে পারেনি তাকে। গত ২৬ এপ্রিল প্রাথমিক বিদ্যালয়ে ১ম সাময়িক পরীক্ষার প্রশ্ন হাতে লিখে তার কোচিংয়ে সকাল ৭টায় পরীক্ষা গ্রহণ করেন তিনি।

স্থানীয় সাংবাদিকরা বিষয়টি আঁচ করতে পেরে প্রশ্নের ফটোকপি উপজেলা নির্বাহী অফিসার ও প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে জমাদেন। পরবর্তীতে দেখা যায়, রফিক স্যারের কোচিংয়ে অনুষ্ঠিত প্রশ্নের সাথে সরকারি বিদ্যালয়ের প্রশ্ন হুবহু মিলে গেছে। রফিক স্যার শাস্তির বিষয়টি আঁচ করতে পেরে অনুগামী কিছু অভিভাবকের মাধ্যমে কোচিংয়ে পড়া ছাত্রছাত্রীদের অভিভাবকদের সমন্বয় করেন।

অভিযোগ রয়েছে- গভীর রাত পর্যন্ত তিনি বিভিন্ন প্রভাবশালী ব্যাক্তিদের কাছে তার পক্ষে সুপারিশ করতে অনুরোধ করেন ও আর্থিক সুবিধা দেন। উল্লেখ্য, রফিক স্যারের বিরুদ্ধে এর পূর্বেও প্রশ্ন ফাসসহ একাধিক বার বিদ্যালয়ের শিশুদের যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে। প্রতিবারেই তিনি স্থানীয় কিছু প্রভাবশালী ব্যাক্তিদের টাকার বিনিময়ে ম্যানেজ করে নিজের পক্ষে নিয়ে আসেন। শেষে অভিযোগকারীরাই ভুগান্তি শিকার হয়।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২৭ এপ্রিল শুক্রবার বিকাল বেলায় তার কোচিং প্রাঙ্গণে উপস্থিত অভিভাবকদের তিনি বুঝাতে সক্ষম হন, যে প্রশ্নটা মিলে গেছে, এটা আসলে তার সাজেশন। তিনি বিজ্ঞ শিক্ষক হওয়ায় তার সাজেশন শতভাগ কমন পড়েছে! এখন তাকে রক্ষা করতে অভিভাবকদের আন্দোলন করতে হবে।

শনিবার বেলা ১১টায় স্থানীয় এমপি বীর মুৃক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ বঙ্গবন্ধু চত্বরে তার অস্থায়ী কার্যালয়ে বসলে পূর্ব থেকে জড়ো করে রাখা অভিভাবকরা এমপি মহোদয়ের কাছে আসেন ও রফিক স্যারকে প্রশ্ন ফাঁসের দায়ে কোন শাস্তি দিলে তারা বিদ্যালয় থেকে তাদের ছেলে মেয়েদের নিয়ে যাওয়ার হুমকী দেন।

এ সময় এমপি মহোদয় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে সরকারি বিধি অনুযায়ী বিষয়টি সুরাহা করতে নির্দেশ দেন। তবে গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিধু ভূষন দাস পুনরায় রফিক স্যারকে তার কোচিং চালুর অনুমতি দেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিধু ভূষন দাস অপরাধ বার্তাকে বলেন- অভিভাবকরা বলছে রফিক স্যারকে শাস্তি দিলে তারা তাদের ছেলেমেয়েদের বিদ্যালয় থেকে নিয়ে যাবেন, তাই আমি বলেছি কাল থেকেই রফিক স্যারের কোচিং চালু হবে।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম অপরাধ বার্তাকে বলেন- সরকারি বিদ্যালয়ের শিক্ষকদের কোচিং সেন্টার পরিচালনা বা কোচিংয়ে ক্লাস নেয়ার কোন সুযোগ নেই। পৌর মডেল সরকারি বিদ্যালয়ের শিক্ষকের বিষয়টি আমি শুনেছি, এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 741
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪