|

প্রসেনজিৎ-শ্রাবন্তী’র ‘কাবেরী অন্তর্ধান’

প্রকাশিতঃ ২:২২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৯, ২০২০

প্রসেনজিৎ-শ্রাবন্তী'র 'কাবেরী অন্তর্ধান'

আফজালুর ফেরদৌস রুমনঃ বিসর্জন, বিজয়া, দৃষ্টিকোন খ্যাত পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এবার রোমান্টিক থ্রিলার সিনেমা বানাতে চলেছেন। সিনেমার নাম ‘কাবেরী অন্তর্ধান’। পরিচালকের কথায় যতটুকু জানা যায় তাতে একথা বলা যায় যে, এই সিনেমা প্রেমের গল্প বলবে, বলবে মানুষের সম্পর্কের গল্প।

ছোট শহরের একটি সম্পর্ক ঘিরেই এগিয়ে চলে সিনেমার গল্প। তবে সিনেমাটি তুলে ধরবে ১৯৭৫ থেকে ১৯৭৭ এই পিরিয়ড। যে সময় সমগ্র ভারতে এমার্জেন্সি জারি হয়েছিল। সেই সময় কলকাতার মুখ্যমন্ত্রী ছিলেন সিদ্ধার্থ শঙ্কর রায়। আর ঠিক সেই কারণেই সিম্বলিক কায়েদাতেই শনিবার এই সিনেমার ঘোষণার জন্য পরিচালক বেছে নিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি। এই বাড়িতে সকল শিল্পী-কুশলীদের একত্র করেই ঘোষনা করা হলো ‘কাবেরী অন্তর্ধান’ সিনেমার।

উল্লেখ্য এই বাড়িটি কলকাতায় লাল বাড়ি বলে পরিচিত। পরিচালক কৌশিক গাঙ্গুলির মতে, এই সিনেমাটি খুবই গুরুত্বপূর্ণ একটি সিনেমা হতে চলেছে। কারণ এমন একটা সময় তুলে ধরা হবে এই সিনেমাতে অর্থাৎ ৭৫ থেকে ৭৭ এই দুটো বছরই আমাদের দেশে এমার্জেন্সি জারি করা হয়। দেশের এরকম একটি পরিস্থিতিতে মানব স্বম্পর্কের অস্থিরতা এবং পরিণতি দুই দিকই দেখানো হবে।

সিদ্ধার্থ শঙ্কর রায়ের রেফারেন্স থাকলেও এই সিনেমাকোনও রাজনৈতিক সিনেমা নয় বলেও জানান পরিচালক। এটি রোমান্টিক থ্রিলার ঘরানার সিনেমা। সিনেমায় কাস্টিংয়ের ক্ষেত্রেও বেশ সচেতন পরিচালক বিভিন্ন চরিত্রের জন্য বেছে নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, শ্রাবন্তী, চূর্ণী গঙ্গোপাধ্যায়, অম্বরীশ, কৌশিক সেন, ইন্দ্রাশিস রায়কে। নিজে দক্ষ অভিনেতা তাই একটি বিশেষ চরিত্রে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় ও অভিনয় করবেন এই সিনেমাতে।

এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ এবং শ্রাবন্তী। টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তীর এই সিনেমার মধ্য দিয়েই প্রথমবারের মতো কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ এর সাথে জুটি বেধে কাজ করতে যাচ্ছেন। এবং কৌশিক গাঙ্গুলির পরিচালনায় এই প্রথমবার কাজ করতে চলেছেন শ্রাবন্তী।

সব ঠিক থাকলে এই মাসের ১২ তারিখ থেকে শুরু হচ্ছে সিনেমার শ্যুটিং। কলকাতার গোটা উত্তরবংঙ্গ জুড়ে চলবে সিনেমারর কাজ। এই বছরের শেষের দিকেই মুক্তি পেতে পারে ‘কাবেরী অন্তর্ধান’।

দেখা হয়েছে: 513
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪