|

পাতার সম্পাদক ফরহাদুজ্জামান এমরান আর নেই

প্রকাশিতঃ ৫:২৮ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০২১

পাতার সম্পাদক ফরহাদুজ্জামান এমরান আর নেই

গৌরীপুর প্রতিনিধিঃ একসময়ের জনপ্রিয় মাসিক সাহিত্য ম্যাগাজিন ‘পাতা’র সম্পাদক ফরহাদুজ্জামান এমরান (৬৮) আর নেই। ১৯৯২ সাল থেকে গৌরীপুরে নিয়মিত প্রকাশ হতো পাতা। পাতায় কবি গাউসুর রহমান, আলী আহাম্মদ খান আইয়ুব, তসলিমা নাসরিনসহ দেশবরেণ্য কবি- সাহিত্যিকদের লেখা প্রকাশিত হতো। গল্প, কবিতা, প্রবন্ধসহ নিয়মিত বিভাগ নিয়ে মাসিক “পাতা” ছিল একটি সমৃদ্ধ ম্যাগাজিন।

পরবর্তীতে ১৯৯৮ সালে পাতা স্থানীয় খবরা-খবর নিয়ে ট্যাবলেট পত্রিকা হিসেবে আত্মপ্রকাশ করে। এর পাশাপাশি তিনি স্থানীয় গৌরীপুর নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার বিকাল ৪.৪০ মিনিটে গৌরীপুর উত্তর বাজার ‘‘হোসেন ভিলা’’ নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, এক কন্যা, জামাতা ও এক নাতিসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয় মাঠে ১ম জানাজা ও বেলা ১১টা ২০ মিনিটে গাভীশিমুল নিজ গ্রামে ২য় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ইউসূফ আলী খান পাঠান, নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক, প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাই প্রমূখ।

ফরহাদুজ্জামান এমরান উপজেলার গাভীশিমুল গ্রামে ১ আগস্ট ১৯৫৩ সালে জন্ম গ্রহণ করেন। বাবা ফুড ইন্সপেক্টর মরহুম গোলাম হোসেন, মা মরহুমা জাহানারা বেগম। ময়মনসিংহের ভিক্টরিয়া মিশন স্কুল থেকে প্রাথমিক শিক্ষা, জিলা স্কুল থেকে ১৯৬৮ সালে মাধ্যমিক, ১৯৭৩ সালে আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ডিগ্রী পাশ করেন।

দেখা হয়েছে: 277
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪