|

ফুলছড়িতে ভাঙ্গা বাঁধ পুন নির্মানের আশায় বুক বেধেছে হাজারও মানুষ

প্রকাশিতঃ ২:১১ অপরাহ্ন | ডিসেম্বর ১৮, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ৩টি ওয়ার্ডের মানুষের দুঃখ, দুর্দশা লাঘব হতে পারে বলে আশায় বুক বেধে আছে।

ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ৩ টি ওয়ার্ড সৈয়দপুর, ভাষারপাড়া ও ঘোলদহ এলাকার মানুষের বহু দিনের দুঃখের কারন ও গলার কাটা পুরাতন ভাঙ্গা চুরা বাঁধ টি এবার পুন মেরামত হয়ে যেতে পারে।

ভাঙ্গা বাঁধের বিষয়টি গাইবান্ধা জেলা উন্নয়ন কমিটির গত ১৫ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত মিটিং এ উপস্থাপন করেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ। তিনি বিষয়টি উপস্থাপন করে জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট বিভাগের সকল কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করেন ও মিটিং এ তিনি ঐ ৩ এলাকার মানুষের দুঃখ দুর্দশার কথা তুলে ধরেন। বিষয়টি তারাতারি সমাধানের আশ্বাস প্রদান করেন জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট বিভাগ। আলোচনার সুত্র ধরে ১৭ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় গাইবান্ধা এন এস আই বিভাগের একজন কর্মকর্তা ঐ এলাকার গুরুত্বপূর্ন কি কি স্থাপনা আছে সরেজমিনে গিয়ে তালিকা করেন ও এই বাঁধটি পূণ নির্মান বা মেরামত না করলে কি ধরনের ক্ষয় ক্ষতি হতে পারে তার একটি তালিকা করেন।

এন এস আই কর্মকর্তার সঙ্গে উপজেলা চেয়ারম্যান ঐ বাঁধ এলাকায় গিয়ে বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে ও বাঁধটির ভাঙ্গা অংশ দেখেন।এই সময় উক্ত স্থানে থাকা অনেক গ্রামবাসী বলেন আগামী বর্ষা মৌসুমের আগেই এই বাঁধ টি পূণ নির্মান বা মেরামত করতে পারলে আমরা বেঁচে যেতাম ও বন্যার পানির হাত থেকে রক্ষা পেতাম।

উল্লেখ্য যে, এই তিনটি ওয়ার্ডের মধ্যে গুরুত্বপূর্ন স্থাপনার মধ্যে উল্লেখ যোগ্য শত বৎসর আগের কাছারিঘড় যেটা বর্তমানে ঐ এলাকার ভূমি অফিস, একটি ঐতিহ্যবাহী পুরাতন উচ্চ বিদ্যালয়, একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, পোষ্ট অফিস, বাড়ি, মসজিদ, বাজারসহ গুরত্বপূর্ন অনেক স্থাপনা আছে।

দেখা হয়েছে: 323
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪