|

বখাটে মাদরাসা ছাত্রীর ওড়না টেনে নিল

প্রকাশিতঃ ১১:৩২ পূর্বাহ্ন | মার্চ ১৬, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহের নান্দাইলে এক মাদরাসা ছাত্রীর শরীর থেকে ওড়না খুলে নিয়ে দৌড় দেয় এক উত্যক্তকারী। বৃহস্পতিবার বিকেলে গ্রামের একটি সড়কে এ ঘটনা ঘটে। পরে ওই উত্যক্তকারীকে এলাকাবাসী ধরলেও স্থানীয় চেয়ারম্যান ও মাদরাসার সভাপতি জুতাপেটা ও ছাত্রীর পা ধরিয়ে ক্ষমা করে দিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, ঘটনাটি ঘটেছে উপজেলার প্রত্যন্ত অঞ্চল নিভিয়াঘাটা প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে যাওয়া ঘাটানামক সড়কের ওপর। অভিযুক্ত তরুণ গাংগাইল ইউনিয়নের সাতআনা গ্রামের মো. আবদুল হাইয়ের ছেলে মো. জহিরুল ইসলাম (২২)। সহপাঠীরা জানায়, মাদরাসা ছুটির পর ৯ জন সহপাঠী মিলে বাড়ির দিকে যাচ্ছিল।

এ সময় পেছন দিক দিয়ে আসছিল এক যুবক। তাকে দেখে তাদের এক সহপাঠী আতঙ্কগ্রস্ত হয়ে তাদের কাছে কাছে থাকছিল। তখন তার কাছ থেকে জানা যায়, ওই যুবক তাকে বেশ কিছুদিন ধরে উত্যক্ত করছে। পরে পেছনে থাকা যুবককে এড়ানোর জন্য দ্রুত হাটছিল। এক পর্যায়ে যুবকটি কাছে এসে কিছু না বলেই এক সহপাঠীর শরীর থেকে ওড়না নিয়ে দৌড় দেয়। এমন অবস্থায় সকলেই বাঁচাও বাঁচাও বলে চিৎকার দিলে লোকজন ছুটে এসে ঘটনা অবহিত হয়।

এর মধ্যে সবাই মিলে তাকে আড়াল করে শরীর ঢেকে রাখা হয়। কিছুক্ষণ পর উত্যক্তকারী যুবককে এলাকার লোকজন ধরে আনলেও ছাত্রীর পরিবার বিচার চাওয়ার আগেই গ্রামের লোকজন সালিশ বসিয়ে অভিযুক্ত তরুণকে মাদরাসায় নিয়ে যায়। সেখানে মাদরাসার সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান আশরাফুজ্জামান খোকনের নেতৃত্বে সালিশ বসে উত্যক্তকারীকে কান ধরে উঠবস, জুতাপেটা ও ছাত্রীর পা ধরিয়ে বিচার কাজ সম্পন্ন করা হয়।

সালিশের প্রত্যক্ষদর্শী এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, জহিরুলকে দিয়ে ছাত্রীর কাছে ক্ষমা চাওয়ানো হয়। এরপর তাঁকে ছেড়ে দেওয়া হয়। ছাত্রীর বাবা সালিশে উপস্থিত থাকলেও তাঁকে কোনো কথা বলতে দেওয়া হয়নি।

মাদরাসায় সালিশ বসানোর কথা নিশ্চিত করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি ও গাংগাইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান (খোকন) বলেন, এটা কোনো বিষয় না। ওকে ধরে জুতাপেটা, কান ধরে উঠবস ও মেয়ের পা ধরিয়ে মা ডাকানো হয়েছে।

রাস্তাঘাটে বখাটের হাতে এ ধরনের হেনস্তার ঘটনায় ছাত্রীর পরিবারের লোকজন ক্ষুব্ধ হলেও প্রকাশ্যে কিছু বলতে সাহস পাচ্ছেন না।

এ বিষয়ে নান্দাইল উপজেলার ইউএনও মো. হাফিজুর রহমান বলেন, এ ধরনের অপরাধের বিচার কানধরে উঠবস নয়। মোবাইল কোর্টে হাজির করা প্রয়োজন ছিল। বিষয়টি নিয়ে খোঁজ-খবর নেয়া হবে।

দেখা হয়েছে: 735
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪