|

বঙ্গমাতার প্রতিকৃতিতে যুবলীগ নেতা বায়েজিদের শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ন | অগাস্ট ০৮, ২০২২

বঙ্গমাতার প্রতিকৃতিতে যুবলীগ নেতা বায়েজিদের শ্রদ্ধাঞ্জলি

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বেগম শেখ ফজিলাতুন্নেছার ৯২তম জন্মবার্ষিকীতে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সোমবার (০৮ আগস্ট) দুপুরে সদর পৌরসভার (১০ নং ওয়ার্ড) দক্ষিণ মজুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সাবেক লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. বায়েজিদ ভূঁইয়া তাঁর ব্যক্তিগত উদ্যোগে নানান কর্মসূচির মধ্যে দিয়ে বঙ্গমাতা জন্মবার্ষিকী উদযাপন করেন।

কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের নির্দেশে কোরআন খতম, বৃক্ষ রোপণ ও অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

জানতে চাইলে যুবলীগ নেতা বায়েজিদ ভূঁইয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সফলতার পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ওরফে রেনু। শেখ ফজিলাতুন্নেছা মুজিব সংগ্রামী সেই মহীয়সী নারী, যিনি নিজেকে নেপথ্যে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার অভীষ্টের দিকে এগিয়ে যেতে সর্বতোভাবে সহযোগিতা করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন স্বাধীনতার মহান স্থপতি। দেশের জন্য আন্দোলন করতে গিয়ে তিনি কারাগারে ছিলেন অধিকাংশ সময়। তখন বঙ্গবন্ধুর অনুপস্থিতে বঙ্গমাতা একাই সংসার আগলে রেখেছেন। তিনি একাই বাবা-মায়ের দায়িত্ব পালন করেছেন। স্বাধীন বাংলায় তাদেরকে বেশিদিন বাঁচতে দিলো না পাকিস্তানের দোষররা। নির্মমভাবে তাদেরকে হত্যা করা হয়েছে।

দেখা হয়েছে: 108
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪