|

বন্দুকযুদ্ধে পুলিশ পেটানো মামলার আসামি নিহত

প্রকাশিতঃ ৩:৫৬ অপরাহ্ন | অক্টোবর ০৮, ২০১৮

বন্দুকযুদ্ধে পুলিশ পেটানো মামলার আসামি নিহত

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী মহানগরীতে গোয়েন্দা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী ও পুলিশ পেটানো মামলার আসামি আলমগীর হোসেন আলো (৪৫) নিহত হয়েছেন। নিহত মাদক ব্যবসায়ী মহানগরীর মতিহার থানান ডাশমারী এলাকার মৃত মুক্তার আলীর ছেলে।

শনিবার দিনগত রাত সোয়া ২টার দিকে কাটাখালি থানাধীন মধ্যচর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ১৯৮ বোতল ফেন্সিডিল ও শার্টারগান উদ্ধার করেছে। নিহত আলমগীর হোসেন আলোর বিরুদ্ধে রাজশাহীর বিভিন্ন থানায় ১০টিরও বেশি মাদকের মামলা রয়েছে।

এর মধ্যে সর্বশেষ গত ২ অক্টোবর তার বিরুদ্ধে ডিবি পুলিশের দুই সদস্যকে পিটিয়ে মাদকসহ আটক করা এক ব্যক্তিকে ছিনিয়ে নেওয়ার অভিযোগে মামলা রয়েছে।

এ তথ্য নিশ্চিত করে নগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর) ইফতে খায়ের আলম জানান, গত শনিবার (৭আগস্ট) দিবাগত রাত ২টার দিকে নগর গোয়েন্দা পুলিশের একটি দল কাটাখালি থানাধীন মধ্যচর এলাকায় মাদক বিরোধী অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। জানমাল ও আত্মরক্ষার্থে ডিবি পুলিশ পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ গুলি বিনিময়ের পর কয়েকজন মাদক ব্যবসায়ী দৌড়ে পালিয়ে যায়।

পরে ডিবি পুলিশ ঘটনাস্থলে আলোকে পড়ে থাকতে দেখে আহবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ পুলিশ ঘটনাস্থল থেকে ১৯৮ বোতল ফেন্সিডিল ও একটি শার্টারগান উদ্ধার করে। তার বিরুদ্ধে রাজশাহীর বিভিন্ন থানায় ১০টিরও অধিক মাদকের মামলা রয়েছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আরো জানান।

এদিকে,আলোর পরিবারের দাবি,শনিবার সন্ধ্যায় পুলিশ আলোকে ধরে নিয়ে যায়। এরপর পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়। উল্লেখ্য, মাদক ব্যবসায়ী আলো মতিহারের শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। মাঝেমধ্যে দু’একবার আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়লেও দীর্ঘ সময় পলাতক ছিলো এই মাদক ব্যবসায়ী।

মতিহার থানায় এলাকায় আলোর নের্তৃত্বে মাদকের স্বর্গ রাজ্য গড়ে তোলা হয়েছিল। দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে মাদক বিরোধী অভিযান শুরু হলে গা ঢাকা দেয় এই মাদক ব্যবসায়ী আলো।

দেখা হয়েছে: 535
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪