|

মাটির নিচ থেকে ৫০৬ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার

প্রকাশিতঃ ৮:৪০ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০২০

মাটির নিচ থেকে ৫০৬ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুরে এক বসত বাড়ির মাটির নিচ থেকে ৫’শ ৬ রাউন্ড বন্দুকের গুলি। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বছির বানিয়া বাজারের এক বাড়ি থেকে গুলিগুলো উদ্ধার করেছে পুলিশ।

উদ্ধারকৃতের মধ্যে রয়েছে, থ্রিনট থ্রি রাইফেলের ৩’শ ৮৩টি গুলি, পিস্তলের গুলি ১’শ ২৩টি ও চার্জার ৪০টি।

ওই বাড়ি’র গৃহীনি রুবী বেগম জানিয়েছেন, তার স্বামী মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান দেড় বছর আগে মারা গেছেন।তিনি স্থানীয় অব্দুল ওয়াহাবের কাছ থেকে জায়গা কিনে ২০ বছর আগে বাড়ি করেছেন।

বৃহস্পতিবার পায়খানা নির্মাণের জন্য দুইজন শ্রমিক লাগানো হয়। ২ ফুট মাটি খুঁড়তেই বন্দুকের গুলিগুলো বেরিয়ে আসে। শ্রমিক হুমায়ুউন কবির বলেন, মাটি খুঁড়তে গিয়ে দুই জায়গায় গুলিগুলো পাওয়া যায়। এরপর পুলিশে খবর দেওয়া হয়।

স্থানীয় মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় হয়তো গুলিগুলো পুঁতে রাখা হয়েছিলো । ওই জায়গার মালিক আব্দুল ওয়াহাবের এক ছেলে কামাল হোসেন মুক্তিযোদ্ধা ছিলেন।

পার্বতীপুর মডেল থানার ওসি (তদন্ত) মো. সোহেল রানা ঘটনার সত্যতা স্বীকারকরে জানান, ৫’শ ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গুলিগুলো তাজা আছে কি না পরীক্ষা করার পর বলা যাবে।

দেখা হয়েছে: 964
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪