|

বরিশালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ১০:১৪ অপরাহ্ন | মার্চ ০৬, ২০২০

বরিশালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালে সাম্প্রতিকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অন্তত ২৮ টি পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক এমপি।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের নবগ্রাম রোডে বাসায় প্রতিমন্ত্রী প্রত্যেক পরিবারের সদস্যর হাতে নগদ অর্থ, ঢেউটিন, চাল ও শাড়ি কাপড় তুলে দেন। এসময় বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন উপস্থিত ছিলেন।

জানা গেছে- সম্প্রতি শহরের বটতলা বাজার এলাকার একটি কলোনীতে আগুনে পুড়ে যায় ১৭টি বসতঘর। এছাড়া শহরের আরও বিভিন্ন স্থানসহ সদর উপজেলায় আরও ১১ টি ঘরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়। প্রতিমন্ত্রীর নির্দেশনার আলোকে উপজেলা কর্মকর্তা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর একটি তালিকা প্রণয়ন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্র জানায়- প্রতিটি ঘর মালিককে সরকারি বরাদ্দে দুই বান ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা করে দেন প্রতিমন্ত্রী। এছাড়া ওইসব ঘরের ভাড়াটিয়াদের নগদ ৬ হাজার টাকা, ত্রিশ কেজি চাল ও শাড়ি কাপড় দেন।

ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু জানান, সরকারি বরাদ্দের বাইরেও বরিশাল সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ব্যক্তিগতভাবে ১০ হাজার টাকা করে দিয়েছেন। এসময় আরও উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক খান মামুন উল্লেখযোগ্য।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪