|

বরিশালে ছাত্রলীগ নেতার চোখ তুলে নেয়ার চেষ্টা

প্রকাশিতঃ ১২:৫২ পূর্বাহ্ন | নভেম্বর ০৭, ২০১৮

খোকন হাওলাদার, বরিশাল:

বরিশাল মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ানের চোখ তুলে নেয়ার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার রাত ৮টার দিকে ঢাকার পান্থপথ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। ১০-১২ জন দুর্বৃত্ত অতর্কিতভাবে তার ওপর হামলা চালায়। হামলার একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তার বাম চোখ তুলে নেয়ার চেষ্টা চালায়। বর্তমানে তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন।

অসীম দেওয়ান বরিশাল সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত হোসেন হিরনের অনুসারী।

ছাত্রলীগের স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন বরিশাল আওয়ামী লীগ ও ছাত্রলীগ দুই ভাগে বিভক্ত। মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ান প্রয়াত মেয়র শওকত হোসেন হিরনের অনুসারী হিসেবে পরিচিত।
২০১৪ সালে ৯ এপ্রিল শওকত হোসেন হিরনের মৃত্যুর পর তারা কোণঠাসা হয়ে পড়েন। দলের অপরপক্ষটি আধিপত্য বিস্তার করতে থাকেন।

একপর্যায়ে বরিশাল আওয়ামী লীগের রাজনীতি অপর পক্ষের নিয়ন্ত্রণে চলে যায়। এরপর থেকে একাধিকবার মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ানের ওপর হামলার ঘটনা ঘটে। বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে থাকলেও নির্বাসিতদের মতো বেশিরভাগ সময়ই ঢাকায় অবস্থান করতে হচ্ছে বলে সূত্রটি জানায়।

বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন বলেন, রোববার রাত ৮টার দিকে অসীম দেওয়ান বসুন্ধরা সিটি মার্কেট থেকে বের হয়ে পান্থপথে নামামাত্রই ১০-১২ জন দুর্বৃত্ত অতর্কিত তার ওপর হামলা চালায়। হামলাকারীরা তার শরীরের বিভিন্ন স্থানে এবং বিশেষ করে চোখের ওপর আঘাত করে। আশপাশে থাকা সিএনজি চালকরা তাকে রক্ষা করে। বর্তমানে অসীম দেওয়ান হাসপাতালে চিকিৎসাধীন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ান বলেন, মহানগর আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার ইন্ধনে হামলা চালানো হয়েছে। ধারালো অস্ত্র দিয়ে আমার বাম চোখ তুলে নেয়ার চেষ্টা চালানো হয়। হামলায় আমার শরীরের বিভিন্ন স্থানে জখম ছাড়াও বাম চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি বাম চোখে দেখতে পাচ্ছি না। চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে দেশের বাইরে গিয়ে চিকৎসার পরামর্শ দিয়েছেন।

দেখা হয়েছে: 562
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪