|

বরিশালে বিনামূল্যের বই বিতরনে অর্থ আদায়ের অভিযোগ!

প্রকাশিতঃ ৩:৫৮ অপরাহ্ন | জানুয়ারী ০৩, ২০১৯

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধিঃ

সারাদেশে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই তুলে দিয়েছে সরকার। আর সেই বই হাতে পেয়ে উৎসবে মেতে উঠেছে শিক্ষার্থীরা। তবে এর ব্যতিক্রমী ঘটনা ঘটেছে বরিশালের উজিরপুর উপজেলার জয়শ্রী মুন্ডপাশা এস.এ.বি.এম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে।

সরকারের বিনামূল্যের নতুন বই পেতে এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের গুনতে হয়েছে টাকা। বছরের প্রথম দিনে টাকার জন্য বিনামূল্যের বই না পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন অনেক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অভিযোগ করে বলেন, দেশের সকল স্কুলে ছাত্র-ছাত্রীদের মাঝে সরকার বিনামূল্যে বই বিতরন করলেও এই বিদ্যালয় কর্তৃপক্ষ প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ৬ শত ৫০ টাকা করে আদায় করছেন।

এছাড়া অনেক শিক্ষার্থীরা টাকা দিতে না পারায় তাদেরকে বই না দিয়েই বিদ্যালয় থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। অনেক গরীব-অসহায় শিক্ষার্থীরা টাকা দিতে না পারায় তারা নতুন বই সংগ্রহ থেকে বঞ্চিত হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

নতুন বই বিতরনে অর্থ আদায়ের অভিযোগ অস্বীকার করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেকান্দার আলী জানান, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সেশন চার্জ বাবদ শিক্ষার্থীরা কিছু টাকা দিচ্ছে। সেক্ষেত্রে কাউকে জোরপূর্বক বা চাপ দিয়ে টাকা আদায় করা হচ্ছেনা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শিকারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম মাঝী বই বাবদ টাকা নেওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন।

এ ব্যাপারে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার জানান, বিষয়টি খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 571
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪