|

বাংলাদেশ গড়ার শপথ নিলো আদিবাসী-বাঙালি শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ১:৩৯ পূর্বাহ্ন | মার্চ ০৪, ২০১৮

বাংলাদেশ-গড়ার-শপথ-Indigenous-Bengali students swore to build Bangladesh

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

হিউম্যান রাইটস্ প্রোগ্রাম, ইউএনডিপি’র এর সহযোগিতায় ও স্বেচ্ছাসেবী সংগঠন অবলম্বন এর উদ্যোগে ৩ মার্চ শনিবার আদিবাসী অধ্যুষিত এলাকা সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা ও সম্প্রীতির বাংলাদেশ গড়ার শপথ পাঠের আয়োজন করা হয়।

এসময় ৪ শতাধিক আদিবাসী-বাঙালি শিক্ষার্থী জাতি-ধর্ম-বর্ণ-গোত্রের উর্দ্ধে উঠে অসাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশ গড়ার শপথ গ্রহণ করে। তারা আরো শপথ করে যে, নারী, বয়স্ক ও প্রতিবন্ধী মানুষের প্রতি শ্রদ্ধাপূর্ণ আচরণ করবে এবং মানবাধিকার রক্ষায় ভূমিকা রাখবে।

সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী রওশন হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় আম্পায়ার এ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক ক্রিকেটার ওয়াজিউর রহমান রাফেল, আদিবাসী নেতা গৌড় চন্দ্র পাহাড়ী, অবলম্বন সংস্থার সভাপতি কৃষিবিদ সাদেকুল ইসলাম, নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোজাম্মেল হক, শিক্ষক আমির হোসেন প্রধান, অবলম্বনের প্রজেক্ট ম্যানেজার মোখলেছুর রহমান, গোলাম মোস্তাফা প্রমুখ

এ সময় বক্তারা বলেন, শিক্ষা শুধুমাত্র বুদ্ধিবৃত্তিক বিকাশ নয়, ব্যক্তির শারীরিক, সামাজিক, আবেগিক ও অন্যান্য দিকেরও সুষম বিকাশ সাধন করে। শিক্ষা ব্যক্তিজীবনের কোনো একটি নির্দিষ্ট সময়েই ঘটে না, শিক্ষা জীবনব্যাপী বিস্তৃত।

শিক্ষা শুধুমাত্র বিদ্যালয়ের মধ্যে সীমাবদ্ধ নয়, শিক্ষা অর্জিত হয় বাড়িতে, সমাজে, খেলার মাঠে এবং সর্বত্র। খেলাধুলা জীবনকে করে সুন্দর ও পরিশীলিত। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরণের খেলার সামগ্রী প্রধান শিক্ষকের কাছে হস্তান্তর করা হয়।

দেখা হয়েছে: 391
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪