|

বাংলাদেশ মেরিনার্স সোসাইটির ব্যতিক্রমী ইফতার মাহফিল

প্রকাশিতঃ ১০:৪৭ অপরাহ্ন | জুন ০১, ২০১৯

বাংলাদেশ মেরিনার্স সোসাইটির ব্যতিক্রমী ইফতার মাহফিল

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ মেরিনার্স সোসাইটির উদ্যোগে ঢাকা, চট্টগ্রাম এবং নীলফামারিতে সর্বমোট ১৩টি এতিমখানা ও মাদ্রাসায় শিক্ষার্থীদের ইফতার করানো হয়।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেরিনার্স সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার এম, এ রশিদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম।

অন্যান্যের মধ্যে সোসাইটির পরিচালনা পর্ষদের সদস্য ক্যাপ্টেন ফরিদ তালুকদার (অর্থ সম্পাদক, বিএমএস), চিফ ইঞ্জিনিয়ার শামসুজ্জামান শামীম (ভি.পি. বিএমএস), ক্যাপ্টেন আমিনুল ইসলাম (উপদেষ্টা, বিএমএস), কমোডর মঈন আহমেদ ( অবঃ), ইঞ্জিনিয়ার শেখ আকরামুজ্জামান (ক্রীড়া সম্পাদক, বিএমএস) এবংজাহাজের ক্যাপ্টেন, চিফ ইঞ্জিনিয়ার ও মেরিন অফিসারবৃন্দ।

এ সময় মাদ্রাসার শিক্ষকবৃন্দ ও অন্যরা উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে মেরিন অফিসারদের দেশ উন্নয়নের কথা উল্লেখ করে, দেশ ও সমাজের শান্তির জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়। একইভাবে চট্টগ্রামে “বায়তুশ শরফ এতিমখানা ও মাদ্রাসা কমপ্লেক্সে” ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এখানে এতিম বালকসহ গরিব রোজাদারদের সঙ্গে বিএমএসের সদস্যরা ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেন।

চট্রগ্রামের অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন ক্যাপ্টেন জামাল হোসেন তালুকদার (জিএম, এসপিডি, বাংলাদেশ শিপিং কর্পোরেশন), ক্যাপ্টেন শফিক (জি এম, হক এন্ড সন্স), ইঞ্জিনিয়ার মারুফ ( এম.ডি, ওশান মেরিটাইম একাডেমী), ক্যাপ্টেন মাহতাব উদ্দিন চৌধুরী ( জিএস, মেরিন ফিশারিজ এক্স ক্যাডেট এসোসিয়েশ) ক্যাপ্টেন আবদুল্লাহ আল মাহবুব ( ভিপি, বিএমএস), ইঞ্জিনিয়ার আবু তাহের (টেকনিক্যাল সুপার, মেঘনা গ্রুপ),ইঞ্জিনিয়ার এরশাদ, এবং ইঞ্জিনিয়ার শেফাউল হক প্রমুখ।

বক্তব্য রাখেন, আলহাজ্ব মাওলানা আবুল হায়াত মোহাম্মদ তারেক ( সাবেক, বিভাগীয় মহাপরিচালক চট্টগ্রাম, ইসলামিক ফাউ-েশন বাংলাদেশ) এবং দোয়া পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা শিহাব উদ্দিন সাহেব, বায়তুশ্বরফ, চট্টগ্রাম এবং অন্যান্য মাদ্রাসাগুলোতে কমবেশি মেরিন অফিসার অংশ নেন। সমাজের অন্যান্য সামাজিক সংগঠনগুলোর এভাবে এতিম-অর্থহীনদের সাহায্যে এগিয়ে আসবে বলে মনে করেন সোসাইটির সভাপতি ও সদস্যরা। প্রতিবছর এ ধরনের আয়োজন করা হবে বলেও জানানো হয়।

এবার ইফতারের আয়োজন করা হয় বনানী চেয়ারম্যান বাড়ি মসজিদ ও মাদ্রাসা, বায়তুশ শরফ এতিমখানা ও মাদ্রাসা কমপ্লেক্স; শহীদ মুক্তিযোদ্ধা জামিয়া ইমদাদীয়া দারুল উলুম( মাদ্রাসা ও এতিমখানা), মুসলিম বাজার, মিরপুর-১২; মু’ঈনুল কুরআন মাদ্রাসা, মিরপুর-১২; ওমর বিন খাত্তাব (রাঃ) মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা, মিরপুর-১২; তা’লিমুল উলুম মাদ্রাসা লিল্লাহ বোর্ডিং ও এতিমখানা, পূর্ব কাজীপাড়া, ঢাকা; বৃন্দাবন মসজিদ ও মক্তব মাদ্রাসা, দক্ষিণ উত্তরা, ঢাকা; খিলগাঁও বাগিচা হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ্ বোর্ডিং, ঢাকা; দারুল হিকমাহ মে’রাজুল উলুম মাদরাসা, ঢাকা; ছোলমাইদ ইমদাদুল উলূম মাদরাসা ও এতিমখানা, ভাটারা, ঢাকা; দিলু রোড মাদ্রাসা ও এতিমখানা, মগবাজার, ঢাকা; রহমাতুল্লাহ-নূর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, নিউ ইস্কাটন, ঢাকা; উওরা শশী রিয়াজুল উলুম নূরানী হাফেজিয়া (কওমী) মাদ্রাসা, গাবেরতল, নীলফামারী।

এভাবে বাংলাদেশ মেরিনার্স সোসাইটির পক্ষ থেকে ব্যতিক্রমী ইফতার ও দোয়ার আয়োজন করা হয়। যেখানে হাজার হাজার এতিম, ইমাম-মোয়াজ্জেম ও মেরিন অফিসার ইফতার ও দোয়ায় অংশ নেন।

দেখা হয়েছে: 445
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪