|

বাকৃবি’র জনসংযোগ ও প্রকাশনা দফতরের সাবেক পরিচালক দেওয়ান রাশীদুল আর নেই

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ন | জুলাই ১২, ২০২১

বাকৃবি’র জনসংযোগ ও প্রকাশনা দফতরের সাবেক পরিচালক দেওয়ান রাশীদুল আর নেই

এম এ আজিজ, ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জনসংযোগ ও প্রকাশনা দফতরের অবসরপ্রাপ্ত সাবেক পরিচালক, বিশিষ্ট জনসংযোগবিদ দেওয়ান রাশীদুল হাসান (৭১) রবিবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, ও অসংখ্য গুণগ্রহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা সোমবার বাদ যোহর বাকৃবি শেষমোড় গোরস্থান সংলগ্ন মসজিদে এবং দাফন এখানেই সম্পন্ন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশিদুল হাসান পড়ালেখা শেষ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রকাশনা অফিসার হিসেবে যোগ দেন। পরে ১৯৮৩ সালে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগে সহকারী পরিচালক হিসেবে যোগ দেন এবং ২০১০ সালে পরিচালক (জনসংযোগ) হিসেবে অবসর নেন। তিনি সর্বপ্রথম পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরিচালক পদ সৃষ্টি করেন অনেক কাঠখড় পুড়িয়ে।

পরবর্তীতে কৃষি বিশ্ববিদ্যালয়ের দৃষ্টান্ত অনুসরণ করে অন্যান্য বিশ্ববিদ্যালয়েও জনসংযোগ বিভাগে পরিচালক পর্যন্ত পদোন্নতির ক্ষেত্র তৈরি হয়। তিনি পাবলিক রিলেশন্স এর উপর বাংলাদেশে সর্বপ্রথম ভারতের আসাম বিশ্ববিদ্যালয় পি এইচ ডি ডিগ্রীলাভ করেন। মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ লুৎফুল হাসান।

বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (বাপাজস) সভাপতি মোঃ আবুল কাসেম শিকদার ও সাধারণ সম্পাদক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু স্বাক্ষরিত এক শোকবার্তায় তারা বলেন, তাঁর মৃত্যুতে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি গভীর শোক প্রকাশ করছে। তিনি জনসংযোগ পেশায় একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। মৃদুভাষী অমায়িক সজ্জন জনাব হাসান বিপিআরএ এর সাথে নিবিড় সংযুক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা একজন মহীরুহ হারালাম।

দেখা হয়েছে: 180
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪